নাইক্ষ্যংছড়িতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, অস্ত্র উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধার হওয়া অস্ত্র-গুলি ও সরঞ্জামাদি

walton

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্তের র‌্যাবের সঙ্গে সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধে’র ঘটনায় এক সন্ত্রাসী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র-গুলি ও সরঞ্জামসহ নগদ টাকাও উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) বলে ১১টার দিকে নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্তের লেমুছড়ি এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। পরে তারা পিছু হটে গেল এক ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।

জানা যায়, নিহত ব্যক্তি রাঙ্গামাটিতে বার্স্ট ফায়ারে সাতজন হত্যাকাণ্ডের ঘটনার প্রধান সন্দেহভাজন জ্ঞান শংকর চাকমা। তার পকেটে থাকা জাতীয় পরিচয়পত্র থেকে পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তিনি পাহাড়ের একটি আঞ্চলিক সংগঠনের রাঙামাটি এলাকার প্রধান চাঁদা আদায়কারী বলে জানিয়েছে র‌্যাব-৭।

সূত্র জানায়, বাঘাইছড়ির হামলায় জড়িতরা পার্বত্য চট্টগ্রামে ব্যাপক নাশকতার প্রস্তুতি নিচ্ছিল। এ জন্য তারা অত্যাধুনিক অস্ত্র কিনে আবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকবে এমন তথ্যের ভিত্তিতে যৌথবাহিনীর সদস্যরা বিভিন্ন স্থানে অভিযানে নামে।

সন্ত্রাসীদের একটি দল একপর্যায়ে সেনা টহলের তাড়া খেয়ে পালানোর সময় র‌্যাবের পাতা ফাঁদে ঢুকে পড়ে এবং ব্যাপক গুলি বিনিময়ের ঘটনা ঘটে। নিরাপত্তা বাহিনীর অভিযানের মুখে সন্ত্রাসীরা গহীন জঙ্গলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে এক ব্যক্তির মরদেহ সাতটি এসএমজি, ৪৩৭ রাউন্ড গুলি, ১১টি গুলির খোসা ও বেশ কিছু সরঞ্জামসহ নগদ চার লাখ ৩৬ হাজার টাকা উদ্ধার করা হয়। ঘটনার পর নিরাপত্তা বাহিনী দুর্বৃত্তদের ধরতে যৌথ অভিযান শুরু করেছে, যা এখনো চলমান রয়েছে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৮ মার্চ রাঙ্গামাটির বাঘাইছড়ির সাজেকে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে তাদের ওপর হামলা চালায় সন্ত্রাসীরা। এতে সাতজন নিহত হয়েছেন এবং ১৯ জন গুরুতর আহত হন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: বন্দুকযুদ্ধ বান্দরবান
Nagad
ফাইভ-জি প্রযুক্তির যুগে প্রবেশ করার প্রস্তুতি সম্পন্ন
স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য ডিজির অপসারণ দাবিতে আল্টিমেটাম
‘মহামারি যত বড়ই হোক স্বাস্থ্যসেবায় ঘাটতি রাখা যাবে না’
জামালপুরে ধেয়ে আসছে বন্যা, যমুনার পানি বিপৎসীমার উপরে
আদাবরে ইয়াবাসহ আটক ২


সাতক্ষীরায় চিকিৎসক-পুলিশ সদস্যসহ ১৫ জনের করোনা শনাক্ত 
ভারতে একদিনে রেকর্ড ২৭১১৪ জনের করোনা শনাক্ত
নাটোরে রেলস্টেশনে পাথর প্যাকিং কাজ পরিদর্শনে রেলের জিএম  
বগুড়া-১, যশোর-৬ ভোট: রোববার সকাল ৯টায় প্রচার শেষ
কিশোরগঞ্জের হাওর থেকে ২ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ১