ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

পরিচ্ছন্নতা অভিযানে সবার অংশগ্রহণ চান মেয়র আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
পরিচ্ছন্নতা অভিযানে সবার অংশগ্রহণ চান মেয়র আরিফ শোভাযাত্রা, ছবি: বাংলানিউজ

সিলেট: সিলেটে মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল (র.) মাজার থেকে ঝাড়ু হাতে নগর পরিচ্ছন্নতা অভিযানের শুভ উদ্বোধন করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে নগরবাসীর প্রতি তিনি এ আহ্বান জানান।

আরিফুল হক চৌধুরী বলেন, আমাদের এ অভিযান মাসব্যাপী চলবে। এ অভিযানের পর আমরা মশা নিধন অভিযান শুরু করবো। কেননা, ডোবা, নালা ও নর্দমায় ময়লা রেখে ওষুধ ছিটানো হলেও কাজ হবে না।

অভিযানে প্রতিটি ওয়ার্ড কাউন্সিলরের নেতৃত্বে সবগুলো সামাজিক সংগঠন, ক্লাব ও শিক্ষার্থীদের অংশ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা দেখতে চাই এ অভিযানে জনগণ স্বতস্ফুর্তভাবে অংশ নিয়েছেন। জনগণের অংশগ্রহণ ব্যতীত কোনো কিছুই করা সম্ভব নয়। কারণ ময়লা ফেলার ক্ষেত্রে নগরবাসীকেও সচেতন হতে হবে। তবেই মহানগরকে সুন্দর করে তোলা সম্ভব।

এরআগে সকাল সাড়ে ৯টায় পরিচ্ছন্ন অভিযান উপলক্ষে নগর ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরের জেল রো ও জিন্দাবাজার সড়ক হয়ে হযরত শাহজালাল (র.) মাজারের প্রধান ফটকে গিয়ে সমবেত হয়।
 
শোভাযাত্রায় সিসিকের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতারা অংশ নেন।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) কর্মসূচির অংশ হিসেবে মহানগরের ২৭টি ওয়ার্ডে একযোগ পরিচ্ছন্নতা অভিযানে নেমেছে ২৭টি বিশেষ টিম।
 
সিলেট সিটি করপোরেশনের কনজারভেটিভ অফিসার মো. হানিফুর রহমান জানান, মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে ৬২০ জন শ্রমিক অংশ নেবেন। এরমধ্যে ২৭টি ওয়ার্ডে ১০ জন করে ২৭০ জন শ্রমিক কাজ করবেন। বাড়তি রয়েছেন আরও ১০০ শ্রমিক।

এছাড়া সিসিকের নিয়মিত আরও ২৫০ জন শ্রমিক মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযানে কাজ করে যাবেন। এসব শ্রমিকদের পাশাপাশি সাধারণ মানুষ ও সামাজিক সংগঠনগুলো সহযোগিতার হাত বাড়িয়ে দেবে বলে আশাবাদী তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa