ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযানে সিসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযানে সিসিক অবৈধভাবে গড়ে ওঠা সেসব ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে অভিযানে নেমেছে সিসিক

সিলেট: সিলেটে যানজট লেগে থাকার মূলে অবৈধ স্ট্যান্ড। সড়কের পাশে ট্রাক রেখে গড়ে তোলা অবৈধ স্ট্যান্ডের কারণে সংকোচিত হয়ে আসে সড়ক। ব্যাহত হয় যান চলাচল। দাঁড়ানো ট্রাকের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনাও ঘটে কদাচিৎ।

রাস্তার ধারে যত্রতত্র অবৈধভাবে গড়ে ওঠা সেসব ট্রাক স্ট্যান্ড উচ্ছেদে অভিযানে নেমেছে সিসিক। মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল ১০টায় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হকের নেতৃত্বে অভিযান চালানো হয় নগরের প্রবেশদ্বার হুমায়ন রশিদ চত্বর ও চন্ডিপুল পয়েন্টে।

অভিযানে রাস্তার পাশে করা অবৈধ ট্রাক স্ট্যান্ড উঠিয়ে দেওয়া হয়। ট্রাকগুলো সরিয়ে নির্দিষ্ট টার্মিনালে নিয়ে যেতে নির্দেশনা দেওয়া হয়। এসময় অবৈধ ট্রাক স্ট্যান্ডকে ঘিরে গড়ে ওঠা দোকানপাটও উচ্ছেদ করা হয়। এছাড়া ভবিষ্যতে এসব স্থানে ট্রাক রাখার পাঁয়তারা করলে কঠোর ব্যবস্থা নেবেন, হুঁশিয়ারি দেন মেয়র আরিফুল হক চৌধুরী।  

মেয়র বলেন, নগরীর যানজট ও জনদুর্ভোগের অন্যতম কারণ হলো অবৈধ ট্রাক স্ট্যান্ড। জনদুর্ভোগ লাঘবে অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণ করা হচ্ছে। কোটি টাকা ব্যয়ে ট্রাক টার্মিনাল করে দেওয়া হয়েছে, রাস্তার পাশে ট্রাক দাঁড় করানোর জন্য নয়। নগরীর সব অবৈধ ট্রাক স্ট্যান্ড পর্যায়ক্রমে উচ্ছেদ করে নির্দিষ্ট স্থানে নিয়ে যাওয়া হবে।

অভিযানের সময় সিসিকের কর্মকর্তা ছাড়াও উপস্থিত ছিলেন মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদসহ পুলিশের পদস্থ কর্মকর্তারা।

সিসিক সূত্র জানায়, নগরী সংলগ্ন পারাইরচক এলাকায় সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পাশে আপন ঠিকানা খুঁজে পেয়েছেন ট্রাক শ্রমিকরা। কোটি টাকা ব্যয়ে করা হয়েছে ট্রাক স্ট্যান্ড। এরপরও পরিবহন শ্রমিকরা রাস্তার ধারে ট্রাক দাঁড় করিয়ে যানজট সৃষ্টি করেন। তাই তাদের আপন ঠিকানায় ফেরাতে সিলেট সিটি করপোরেশনের অভিযান অব্যাহত রাখা হবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa