php glass

স্বাধীনতার সঠিক ইতিহাস নতুনদের কাছে তুলে ধরতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে উপস্থিত রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনসহ অন্যরা

walton

ঢাকা: নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। স্কুলের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম আশরাফ তালুকদার।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে সঠিকভাবে গড়ে তুলতে হলে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে। নতুন প্রজন্মই আগামী দিনে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবে।

শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা স্মরণ করে রেলমন্ত্রী বলেন, একটি চক্র ইতিহাস বিকৃতি করতে চেষ্টা করে যাচ্ছে। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের ইতিহাস একবার লেখা হয়েছে। তাহলে আমাদের দেশে কেন ইতিহাস বারবার লিখতে হবে। দুষ্টচক্র থেকে আমাদের সচেতন হতে হবে।   
মন্ত্রী বলেন, সঠিক ইতিহাসকে বির্তকিত করতে ষড়যন্ত্রকারীরা স্বাধীনতার ঘোষণা নিয়ে এতো কথা বলছে। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের পর স্বাধীনতার ঘোষণার প্রয়োজন পড়ে না। কারণ তিনি বলে গিয়েছিলেন, ‘আমি যদি ঘোষণা দিবার নাও পাড়ি, তোমাদের যার যার কাছে যা কিছু আছে তাই নিয়েই ঝাঁপিয়ে পড়বা’।

তিনি আরো বলেন, ৪৭ থেকে ৭১ পর্যন্ত সময়ে বঙ্গবন্ধু ১৪ বছর জেল খেটেছেন। কিন্তু বাংলাদেশের ক্ষেত্রে কোনো আপোস করেননি। বঙ্গবন্ধুর দর্শন ছিলো এদেশের গরিব মানুষের মুখে হাসি ফোটানো।  

অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হাসিনা বেগম, পরিচালনা পর্ষদের সদস্য ড. মজিবুর রহমান হাওলাদার, ইউনুস আলী খন্দকার, মো. আতাউর রহমান, তাজুল ইসলাম, কলেজ শাখার শিক্ষক প্রতিনিধি ফারহানা খানম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘন্টা, মার্চ ২৬, ২০১৯
এসএমএকে/জেডএস

ধামরাইয়ে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত
মাদারীপুরে বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু
কাশিয়ানীতে ইউপি সদস্যসহ ৫ জুয়াড়ি আটক
কক্সবাজারে বাংলাদেশ-নেপালের যৌথ কমিটির সভা
রোদ-বৃষ্টির লড়াই ছাড়িয়ে হাসবে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচ


৪০-৫০ রান বেশি দিয়েছি: মাশরাফি
‘ঢাকা ২০৪০’র জন্য অনেক সিনেমা ছেড়েছি: বাপ্পি চৌধুরী
পার্থক্য গড়ে দেওয়া সেঞ্চুরিতে ম্যাচ সেরা ওয়ার্নার
নির্মলেন্দু গুণের জন্ম, রুদ্রের প্রয়াণ
গ্রিন রোডে ১৭ ফার্মেসিকে জরিমানা