সিলেটে বিনম্র শ্রদ্ধায় শহীদদের স্মরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শহীদ মিনার বেদিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের জনতা। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: নতুন প্রজন্মের কাছে যুদ্ধাপরাধীমুক্ত সোনার বাংলা তুলে দেওয়ার দীপ্ত প্রত্যয়ে সিলেটে উদযাপিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস। 

php glass

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের জনতা। সোনার বাংলা গড়ার প্রত্যয়ের শপথ নিয়ে নতুন প্রজন্ম শহীদ বেদিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন।
 
এদিন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় কমিশনার, জেলা প্র্রশাসন, সিলেট রেঞ্জ ডিআইজি, মহানগর পুলিশ কমিশনার, জেলা পুলিশ, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, কমিউনিস্ট পার্টি, জাসদ, বাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দলসহ বিভিন্ন সমাজিক, সাংস্কৃতিক সংগঠন।
 
এছাড়া দিবসটি উপলক্ষে শহীদ মিনারের পাশেই রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। দিবসটিতে সিলেট জেলা স্টেডিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সবক’টি ইউনিট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়।
 
এদিকে, দুপুরে স্বাধীনতা দিবস উপলক্ষে সিলেট জেলা পরিষদের উদ্যোগে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পাশাপাশি জেলা প্রশাসন ও পুলিশ এবং সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।
 
মহান স্বাধীনতা দিবসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশ এলাকায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলে বলে জানিয়েছেন নগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা।
 
বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
রমজান উপলক্ষে মসজিদে নববীতে নতুন কার্পেট
অস্বাভাবিক কিছু দেখলে জানানোর আহ্বান প্রধানমন্ত্রীর
কৃষকের ন্যায্যমূল্যের কথা আমরা ভাবছি না: খাদ্যমন্ত্রী
মাত্র ৩১ বছর বয়সেই ক্রিকেটকে বিদায় বললেন নাজমুল
বাস চালককে পিটিয়ে হত্যা, ধর্মঘটে অনড় শ্রমিক নেতারা


যৌন হয়রানির অভিযোগে বখাটের কারাদণ্ড
সত্যেন্দ্রনাথ বসুর নাম থেকেই কোয়ান্টাম কণার নাম ‘বোসন’
ঝিনাইদহে বাসচাপায় আলমসাধু চালক নিহত
ঢাকা মাতাতে আসছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’
স্থানীয় সরকারকে সচল করতে আয় বাড়াতে হবে