php glass

বান্দরবানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান মানচিত্র

walton

বান্দরবান: ১৫ দিনের কারাদণ্ডপ্রাপ্ত ট্রাক চালকের জামিনের আশ্বাসে বান্দরবানে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার (২৫ মার্চ) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ বৈঠকের পর বিকেল থেকে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

>>>আরও পড়ুন...বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

বৈঠক শেষে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার বাংলানিউজকে জানান, দণ্ডপ্রাপ্ত ট্রাক চালকের জামিনের ব্যাপারে জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে আপিল করার সিদ্ধান্ত হয়েছে। সেই আপিল আবেদনে পরিবহন মালিক শ্রমিকসহ আমরা সবাই মিলে জামিনের সুপারিশ করবো। এছাড়া আলীকদমের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) প্রত্যাহারের দাবিতে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেওয়া হবে।

বান্দরবান পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ঝন্টু কুমার দাশ জানান, আমাদের একজন ট্রাক চালককে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। পরে প্রশাসন, পুলিশ এবং পরিবহন মালিক-শ্রমিক বৈঠকে তার জামিনের ব্যাপারে আশ্বাস পেয়েছি। সেজন্য ধর্মঘট প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, রোববার (২৪ মার্চ) বিকেলে বান্দরবান-কেরাণীহাট সড়কের রেইচা এলাকায় একটি ট্রাকের সঙ্গে আলীকদম উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। তখন আলীকদম উপজেলার ইউএনও’র কাছ থেকে খবর পেয়ে সদর উপজেলার ইউএনও মো. নোমান হোসেন ওই ট্রাক চালককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড দেন। এ জের ধরে সোমবার ওই ট্রাক চালকের মুক্তির দাবিতে পরিবহণ মালিক শ্রমিকেরা ধর্মঘটের ডাক দেয়। 

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: বান্দরবান
বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ


আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা