বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবরোধ। ছবি: বাংলানিউজ

walton

বান্দরবান: ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মো. জাহাঙ্গীর নামে এক ট্রাক চালককে ১৫ দিনের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, ধর্মঘটের কারণে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটিসহ অভ্যন্তরীণ সব সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, শহরের অভ্যন্তরীণ সড়কগুলোতে যান চলাচল বন্ধ রয়েছে। শহরের বাসস্টেশন, হিলবার্ এলাকা, সুয়ালকসহ বিভিন্ন এলাকায় শ্রমিকেরা পিকেটিং করে যান চলাচল বন্ধ করে দেয়। ধর্মঘটের ফলে পর্যটক ও সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছেন। 

ট্রাকচালক জাহাঙ্গীরের কোনো দোষ নেই দাবি করে বান্দরবান মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ঝন্টু দাশ বাংলানিউজকে জানান, রোববার (২৪ মার্চ) বান্দরবান সদরের রেইছা এলাকায় একটি ট্রাকের সঙ্গে আলীকদম উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হায়দারের গাড়ি মুখোমুখি সংঘর্ষ হয়। পরে ইউএনও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ট্রাক চালক জাহাঙ্গীরকে ১৫ দিনের কারাদণ্ড দেন। এর প্রতিবাদে সোমবার সকাল থেকে অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় শ্রমিকরা। 

আলীকদম ইউএনওকে প্রত্যাহার ও ট্রাক চালক জাহাঙ্গীরকে মুক্তি দেওয়া না হলে পরিবহন ধর্মঘটসহ আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলে জানান পরিবহন নেতারা।

এ বিষয়ে বান্দরবান সদর উপজেলার নির্বানী কর্মকর্তা (ইউএনও) নোমান হোসেন বাংলানিউজকে জানান, দুর্ঘটনার কারণ অনুযায়ী ট্রাক চালকের ন্যূনতম দুই বছরের সাজা হওয়ার কথা। তবে চালক ক্ষমা চাওয়ায় সাজা কমিয়ে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: ধর্মঘট বান্দরবান সড়ক অবরোধ
Nagad
বরগুনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা
সরকার স্বাস্থ্যখাতের দুর্নীতির দায় এড়াতে পারে না: সিপিবি
ওয়ান্ডারার্স ক্লাবের সেক্রেটারি জয় গোপাল কারাগারে
মাগুরা কারাগারে নারী হাজতির মৃত্যু
অবশেষে না’গঞ্জ বন্দর ঘাটে মাস্ক বিতরণ


জয়পুরহাটে মাদকব্যবসায়ীর গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢামেকে সাহেদ
আরও ২ বছর গভর্নর থাকছেন ফজলে কবির
সারা আলী খানের গাড়ি চালক করোনা আক্রান্ত
হাতিয়ায় নৌকাডুবিতে ৩ জেলের মৃত্যু