সামরিক শাসকরা দেশে ধর্মীয় সাংঘর্ষিক রাজনীতির সূচনা করে: স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধ সামরিক শাসকরা দেশে ধর্মীয় সাংঘর্ষিক রাজনীতির সূচনা করেছিল। তারা নিজেদের শাসক হিসেবে প্রতিষ্ঠা করতে ধর্মে ধর্মে বিভেদ আর প্রতিযোগিতা তৈরি করেছিল বলেও অভিযোগ করেছেন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু।

php glass

চট্টগ্রাম: বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধ সামরিক শাসকরা দেশে ধর্মীয় সাংঘর্ষিক রাজনীতির সূচনা করেছিল। তারা নিজেদের শাসক হিসেবে প্রতিষ্ঠা করতে ধর্মে ধর্মে বিভেদ আর প্রতিযোগিতা তৈরি করেছিল বলেও অভিযোগ করেছেন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী শামসুল হক টুকু।

বুধবার চট্টগ্রামে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলে আয়োজিত মহাশোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার সাম্প্রদায়িক সাংঘর্ষিক বিভেদের রাজনীতি চিরতরে বন্ধ করতে চায়। যারা নিজেদের স্বার্থে দেশে সাম্প্রদায়িক রাজনীতি জিইয়ে রাখতে চায় তাদের ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা এমন একটি বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছি যেখানে ধর্মীয় আচার নিয়ে প্রতিযোগিতা থাকবেনা, থাকবে শুধু ধর্মের মাধ্যমে মানবসেবার প্রতিযোগিতা।’

মহাশোভাযাত্রা উদযাপন কমিটির সভাপতি দেবাশীষ পালিতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা সুজিত রায় নন্দী, আমিনুল ইসলাম আমিন ও সিএমপি কমিশনার আবুল কাশেম।

সকাল ১১টায় নগরীর আন্দরকিল্লা মোড়ে একটি ভ্রাম্যমাণ ট্রাকে সাজানো মঞ্চ থেকে বেলুন ও পায়রা উড়িয়ে মহাশোভাযাত্রার উদ্বোধন করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

ঐতিহ্যবাহী এ মহাশোভাযাত্রায় চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে আসা হাজার হাজার হিন্দু ধর্মাবলম্বীরা অংশ নেয়। বিভিন্ন দেবদেবীর সাজে সজ্জিত হয়ে অর্ধশতাধিক ট্রাকে চড়ে ভক্তরা নেচে গেয়ে শোভাযাত্রায় অংশ নেয়।

শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদণি করে।

এছাড়া জন্মাষ্টমী উপলে নগরীর জেএম সেন হল প্রাঙ্গণে তিন দিনব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

সুলেখকের সম্পাদনায় আগ্রহ একাডেমির বইয়ে
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী
শেখ হাসিনার সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত ডাকসুর পরবর্তী সভায়
আ’লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল
আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!


গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত
দেশে ইলিশ উৎপাদন বেড়েছে ৭৮ শতাংশ
নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি, ছবি ভাইরাল
ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিলো বাংলাদেশ প্রতিদিন