php glass

কোম্পানীগঞ্জে ফের পাথর কোয়ারিতে ধস, শ্রমিক নিহত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিহত আবু সাইদ।

walton

সিলেট: সিলেটের কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ শাহ আরেফিন টিলায় ফের পাথর কোয়ারিতে ধসের ঘটনা ঘটেছে। এতে আবু সাইদ (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুই শ্রমিক। 

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে উপজেলার চিকাডহর গ্রামের সোহরাব আলীর কোয়ারিতে এ ঘটনা ঘটে।

নিহত আবু সাইদ উপজেলার ছনবাড়ি গ্রামের ধন মিয়ার ছেলে। আহতরা হলেন-সুনামগঞ্জের ছাতক উপজেলার নিজগাঁও গ্রামের বাসিন্দা ফখর উদ্দীন ও ইমাম হোসেন। তাদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। এরমধ্যে ফখর উদ্দীনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ওই কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক।

স্থানীয়রা জানান, একের পর এক দুর্ঘটনায় শ্রমিক নিহতের কারণে ঝুঁকিপূর্ণ শাহ আরেফিন টিলার কোয়ারি থেকে পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু স্থানীয় প্রশাসনের সঙ্গে আতাত করে অর্থলোভী কোয়ারি মালিকরা শ্রমিকদের ৫০/১০০ ফুট গভীর গর্তে নামিয়ে পাথর উত্তোলন করান। এরই ধারাবাহিতায় দুপুরে কোয়ারি থেকে পাথর উত্তোলন করতে গিয়ে গর্ত ধসে চাপা পড়ে নিহত হন আবু সাইদ। 

কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার খায়রুল বাশার বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

এর আগে গত ৬ মার্চ বিকেলে শাহ আরেফিন টিলার কোয়ারিতে মাটি ধসে আক্কেল আলী (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। নিহত আক্কেল আলী সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার মজনু মিয়ার ছেলে।

স্থানীয়দের অভিযোগ, মাঝে মধ্যে প্রশাসনের পক্ষ থেকে লোক দেখানো অভিযান চালানো হলেও স্থায়ী কোনো পদক্ষেপ না নেওয়ায় কোয়ারিতে একের পর এক দুর্ঘটনায় প্রাণ হারান শ্রমিকরা। 

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
মুন্সিগঞ্জে কারেন্ট জাল-ডিটারজেন্ট কারখানাকে জরিমানা
হবিগঞ্জে আদালতের প্রসেস সার্ভেয়ার ‘নিখোঁজ’, জিডি
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি
ভাঙ‌নে শেষ সম্বল হা‌রি‌য়ে দি‌শেহারা ফি‌রোজা
বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম


নালিতাবাড়ীতে ভোগাই নদীর বাঁধ ভেঙে সাত গ্রাম প্লাবিত
পঞ্চগড়ে টানা বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল, জনজীবনে দুর্ভোগ
কখন আসবে খাবারের ট্রলার!
না’গঞ্জে ১৪ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে সভা ও পর্যবেক্ষণ ক্যাম্প