লালবাগে প্লাস্টিক কারখানাপট্টিতে আগুন, ৩ কারখানা ১০ ঘর পুড়ে ছাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মঙ্গলবার দিনগত শেষ রাতে দিকে রাজধানীর লালবাগে আগুনে তিনটি প্লাস্টিক কারখানা ও  ১০টিরও বেশি বাড়িঘর পুড়ে গেছে। আহত হয়েছেন ১০ জন।

php glass

ঢাকা: মঙ্গলবার দিনগত শেষ রাতে দিকে রাজধানীর লালবাগে আগুনে তিনটি প্লাস্টিক কারখানা ও  ১০টিরও বেশি বাড়িঘর পুড়ে গেছে। আহত হয়েছেন ১০ জন। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট টানা দুই ঘন্টা চেষ্টার পর বুধবার ভোর ৬ টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

একটি জুতার কারখানায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুন লাগে বলে ফায়ার সার্ভিস কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের উপ-সহকারী পরিচালক দিলীপ কুমার ঘোষ ঘটনাস্থল থেকে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বড় বড় প্লাস্টিক কারখানা ও গুদামে ছড়িয়ে পড়ার আগেই আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।’

ক্ষয়ক্ষতি প্রাথমিকভাবে ৫০ লাখ টাকা ধরা হয়েছে। তবে  পাঁচ কোটি টাকারও বেশি সম্পদ রক্ষা করা গেছে বলে দিলীপ কুমার ঘোষ দাবি করেন।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাত তিনটা ২০ মিনিটের দিকে লালবাগের কামালবাগ মহল্লার একটি জুতা কারখানা থেকে আগুনের সুচনা হয়। মুহূর্তেই মধুমতি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজসহ তিনটি কারখানা ও আশপাশের বাড়িঘরে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদর দপ্তর ও লালবাগ স্টেশন থেকে ভোর পৌণে চার টায় ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।

লালবাগ থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা সেখানে পৌঁছে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, আগুন ক্রমেই প্লাস্টিক কারখানাগুলোতে ছড়িয়ে পড়ায় তা নিয়ন্ত্রণে নেয়া কঠিন হয়ে দাঁড়ায়। এ সময় আরো ভয়াবহতার আশঙ্কায় বিভিন্ন কারখানার শ্রমিক-কর্মচারী ও বাসিন্দারা আত্মরক্ষার্থে ছোটাছুটি করতে থাকলে কমবেশি ১০ জন আহত হয়। পরে ফায়ার সার্ভিসের স্পিডবোট ইউনিট সেখানে পৌঁছে তৎপরতা শুরু করায় সকাল ৬ টার মধ্যে আগুন সম্পূর্ণ নেভানো সম্ভব হয় বলে উপ-সহকারী পরিচালক জানিয়েছেন।

বাংলাদেশ সময় ১০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১০

সুলেখকের সম্পাদনায় আগ্রহ একাডেমির বইয়ে
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী
শেখ হাসিনার সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত ডাকসুর পরবর্তী সভায়
আ’লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল
আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!


গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত
দেশে ইলিশ উৎপাদন বেড়েছে ৭৮ শতাংশ
নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি, ছবি ভাইরাল
ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিলো বাংলাদেশ প্রতিদিন