দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর যুবকের মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোয়াখালীর ম্যাপ

walton

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় মো. জাকের হোসেন (৩০) নামে নোয়াখালীর এক যুবককে হত্যা করেছে দুর্বৃত্তরা।

অপরদিকে ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন জুয়েল (৩২) নামে অপর এক বাংলাদেশি।

সোমবার (১৮ মার্চ) রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল পেঁচানো অবস্থায় জাকেরের অর্ধগলিত মরদেহ  উদ্ধার করে সেদেশের পুলিশ। 

নিহত জাকের হোসেন নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের কালামুন্সি বাজারের পার্শ্ববর্তী দক্ষিণ সোন্দলপুর গ্রামের আব্দুল কাইয়ুমের নতুনবাড়ীর মৃত আব্দুল কাইয়ুমের ছেলে। ছয় ভাই বোনের মধ্যে তিনি ছিলেন চতুর্থ।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যায় জাকের। সর্বশেষ ২০১৭ সালে বাড়িতে এসে ছয় মাস থেকে আবার আফ্রিকায় ফিরে যায় সে। 

আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তার। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করতো ভারতের একটি ছেলে। সোমবার আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম তার মৃত্যুর বিষয়টি বাড়িতে জানায়।

ওয়াসিম জানান, জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোনো বাঙালি থাকতো না। গত শুক্রবার থেকে তার দোকান বন্ধ ছিল। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের দরজা ভেঙে অর্ধগলিত অবস্থায় জাকেরের মরদেহ উদ্ধার করে। তবে তার দোকানে কর্মরত ছেলেটিকে পাওয়া যায়নি।

এদিকে জাকেরের মৃত্যুর খবরে তার গ্রামের বাড়িতে শোকের ছায়া নেমে এসেছে। 

অপরদিকে, সোমবার দুপুরে আফ্রিকার ক্ষাউটেং প্রভিন্স শহরের লেনেসিয়া এলাকার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছেন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের গয়েছপুর গ্রামের জুয়েল নামে এক যুবক। বর্তমানে তাকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় একটি হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: নোয়াখালী
Nagad
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার


সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি