php glass

এপ্রিলে ডিএসিসির নতুন সব ওয়ার্ডে এলইডি বাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: এপ্রিলের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন ওয়ার্ডগুলোর সব সড়কে এলইডি বাতি বসানো হবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেছেন, এরইমধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ছয় হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। ১ এপ্রিল এসব বাতি জ্বালানো হবে।

ডিএসসিসি’র বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন। দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে বলেও জানান মেয়র।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে কোণাপাড়া এলাকায় ডিএসসিসি’র নব নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

এসময় সাঈদ খোকন বলেন, নব গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। এরইমধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ হয়ে গেছে। জুনের মধ্যে বাকি কাজও শেষ হবে। এছাড়া ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। যাত্রবাড়ী থেকে দক্ষিণখান পর্যন্ত ৪০০ ফুট রাস্তা হবে।

আগামী ১০ বছরের মধ্যে গুলশান-বনানীর সঙ্গে নব গঠিত ওয়ার্ডগুলোর কোনো পার্থক্য থাকবে না বলে দাবি করেন মেয়র। তিনি বলেন, আমরা তিন ধাপে কাজ করবো। এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তী প্রজন্ম আধুনিক সুযোগ-সুবিধা পাবে।

এসময় তিনি নব গঠিত ওয়ার্ডগুলোতে যা যা কাজ হয়েছে বা হচ্ছে, তার তালিকা তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত এবং নব নির্বাচিত কাউন্সিলররা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
এসএইচএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: মেয়র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
খেলাপি ঋণ বেড়েছে ৫ বাণিজ্যিক ব্যাংকের, কমেছে ১টির
হাইকোর্টের স্থিতাবস্থার বৃদ্ধিতে ব্যবস্থা নেয়ার নির্দেশ
বেগমগঞ্জে মাদকবিক্রেতার দু’গ্রুপে সংঘর্ষ, নিহত ১
বেরোবির প্রক্টরের দায়িত্বে আতিউর রহমান
ওজন-পরিমাপে কারচুপি, ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা


বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সবাইকে কাজ করতে হবে
সিলেটে কর দিয়ে বৈধতা পেলো ২ লাখ ৩১ হাজার ভরি স্বর্ণ
সিলেট চেম্বারের নির্বাচন ২১ সেপ্টেম্বর
স্বাবলম্বী হতে চান দৃষ্টি প্রতিবন্ধী দেবব্রত
এ জয় আত্মবিশ্বাস যোগাবে: ফিঞ্চ