এপ্রিলে ডিএসিসির নতুন সব ওয়ার্ডে এলইডি বাতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: এপ্রিলের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন ওয়ার্ডগুলোর সব সড়কে এলইডি বাতি বসানো হবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেছেন, এরইমধ্যে বর্ধিত ওয়ার্ডগুলোর ১৯০ কিলোমিটার সড়কে ছয় হাজার ৬০০ এলইডি বাতি বসানো হয়েছে। ১ এপ্রিল এসব বাতি জ্বালানো হবে।

ডিএসসিসি’র বর্ধিত এলাকার জন্য ১০ হাজার এলইডি বাতি প্রয়োজন। দুই মাসের মধ্যে এসব এলাকা এলইডি বাতির আলোয় আলোকিত হবে বলেও জানান মেয়র।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে কোণাপাড়া এলাকায় ডিএসসিসি’র নব নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলরদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।

এসময় সাঈদ খোকন বলেন, নব গঠিত ওয়ার্ডগুলোর রাস্তা সংস্কার কাজ শুরু হয়েছে। এরইমধ্যে ৭৫ ভাগ রাস্তার কাজ শেষ হয়ে গেছে। জুনের মধ্যে বাকি কাজও শেষ হবে। এছাড়া ডিএসসিসিভুক্ত ওয়ার্ডগুলো নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। যাত্রবাড়ী থেকে দক্ষিণখান পর্যন্ত ৪০০ ফুট রাস্তা হবে।

আগামী ১০ বছরের মধ্যে গুলশান-বনানীর সঙ্গে নব গঠিত ওয়ার্ডগুলোর কোনো পার্থক্য থাকবে না বলে দাবি করেন মেয়র। তিনি বলেন, আমরা তিন ধাপে কাজ করবো। এই মাস্টার প্ল্যান বাস্তবায়ন হলে আমাদের পরবর্তী প্রজন্ম আধুনিক সুযোগ-সুবিধা পাবে।

এসময় তিনি নব গঠিত ওয়ার্ডগুলোতে যা যা কাজ হয়েছে বা হচ্ছে, তার তালিকা তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, দক্ষিণ মহানগর আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত এবং নব নির্বাচিত কাউন্সিলররা।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯
এসএইচএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: মেয়র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
ডাকযোগে অনুদানের চেক পাঠাবে জনপ্রশাসন মন্ত্রণালয়
সূচকের পতনে পুঁজিবাজারে চলছে লেনদেন 
জুনিয়র এনটিআরের ভক্তদের দেওয়া হত্যার হুমকিতে মীরার মামলা
এবার করোনার হানা টটেনহামে
চট্টগ্রামে করোনায় দুই নারীর মৃত্যু


খড়ের ঘরে আমেনার জীবন
উপকূলের জীবন-জীবিকা

খড়ের ঘরে আমেনার জীবন

করোনাকালে নীরব যোদ্ধা নেসার
করোনা থেকে বাঁচতে যেতে পারেন পাহাড়ে 
গাজীপুরে বাসচাপায় গার্মেন্টস শ্রমিক নিহত
হিলির পাইকারি বাজারে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম