php glass

নারায়ণগঞ্জে ট্রলারডুবিতে একজনের মরদেহ উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে শ্রমিকবাহী ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা।

সোমবার (১১ মার্চ) দুপুরে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। একইসঙ্গে ডুবে যাওয়া ট্রলারটি পানির নিচ থেকে উদ্ধার করা হয়। 

নিহত শ্রমিকের নাম সত্যেন্দ্র দাস (৫৫)। তিনি ফতুল্লার পাগলা এলাকার বাসিন্দা। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, সকাল ৬টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিসহ আট সদস্যের একটি দল উদ্ধার কাজ শুরু করে। বেলা সাড়ে ১২টায় ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়। পরে ওই ট্রলার থেকে নিখোঁজ সত্যেন্দ্র দাসের মরদেহ উদ্ধার করা হয়। 

তিনি আরও জানান, গত রোববার রাত ৮টায় মুন্সিগঞ্জের কুইচ্চামারা ঘাটে বালু তোলার কাজ শেষ করে একটি ট্রলারে ৫০ থেকে ৬০ জন শ্রমিক ফতুল্লার পাগলায় ফিরছিলেন। ধর্মগঞ্জ এলাকায় ট্রলারটি পৌঁছালে মুন্সিগঞ্জগামী একটি বালুবাহী বাল্কহেডের ধাক্কায় তাদের  ট্রলারটি ডুবিয়ে যায়। ওইসময় ৪০ থেকে ৪৫ জন সাঁতরে তীরে উঠেন। রাতে ধারণা করা হয়, ১২ জন নিখোঁজ রয়েছেন। তবে সোমবার সকালে শুধু একজনের নিখোঁজের দাবি করেন স্বজনরা। অন্যরা সাঁতরে তীরে উঠে রাতেই বাড়ি ফিরেছেন। তাই নিখোঁজ না থাকায় উদ্ধারকাজ সমাপ্ত করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের বলেন, বালুবাহী বাল্কহেডটির হেলপারকে আটক করা হয়েছে। বালুবাহী বাল্কহেডটিও জব্দ করা হয়েছে। পরে ব্যবস্থা নেওয়ার জন্য কেরানীগঞ্জ থানার কাছে হস্তান্তর করা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: মরদেহ উদ্ধার নারায়ণগঞ্জ
অবশেষে বেবি হোমকে বিদায় জানালো সাড়ে ৬ মাসের ফাতেমা
তালেবান হামলায় আফগানিস্তানে পুলিশসহ নিহত ১২
কদমতলীতে ২৪ জুয়াড়ি আটক
সব রেকর্ড ভেঙে গাইবান্ধায় বন্যা পরিস্থিতি ভয়াবহ
‘ক্ষমতার লোভে দেশকে অন্ধকারে নিয়ে যাওয়া হচ্ছে’


ত্রিপুরায় আদার কারখানা করতে আগ্রহী বেসরকারি সংস্থা
হাজিদের ইহরাম বাঁধার নিয়ম-পদ্ধতি
ধামরাইয়ে কঙ্কাল উদ্ধারের ঘটনায় আটক ২
ময়মনসিংহ থেকে সিলেট-রংপুরে ট্রেন চালুর দাবি
মশার ভয়ে মন্ত্রণালয়ে যাচ্ছি না: অর্থমন্ত্রী