ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

সিসিকের ৩ প্রকৌশলীসহ চারজনকে শোকজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৭ ০২:২৩:২৮ এএম
সিসিকের ৩ প্রকৌশলীসহ চারজনকে শোকজ

সিলেট: সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্বাহী প্রকৌশলী আলী আকবরসহ চারজনকে শোকজ করা হয়েছে। ছড়া সংস্কার কাজে অনিয়মের কারণে সোমবার (২৬ ফেব্রুয়ারি) তাদের শোকজ করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

শোকজপ্রাপ্ত অন্যরা হলেন-সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, উপ-সহকারী প্রকৌশলী লিপু সিংহ ও কার্য সহকারী মোহাম্মদ ঈসা। আগামী তিনদিনের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।

সিসিক সূত্র জানায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের এক সহকারী প্রকৌশলী নগরের ১৪ নম্বর ওয়ার্ডের চালিবন্দর এলাকায় একটি ছড়া সংস্কার কাজ পরিদর্শনে গিয়ে নিম্নমানের পাথর ও বালু ব্যবহার করতে দেখে বিষয়টি মেয়রকে জানান। এ কারণে মেয়র আরিফুল হক চৌধুরী তাদের শোকজ করেন।

এ বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, ছড়া সংস্কার কাজের প্রায় ২ কোটি টাকার কাজ চলছে নির্বাহী প্রকৌশলী আলী আকবরের তত্বাবধানে। কাজে নিম্নমানের পাথর ও বালি ব্যবহারের কারণে কাজ স্থগিত করে অনিয়মের কারণে তাদের চারজনকে শোকজ করা হয়।

কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রীর নমুনা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে-বলেন তিনি।

এর আগে গত ২৩ অক্টোবর সিলেট সার্কিট হাউসে বিভাগের বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা অনুষ্ঠানে সিসিকের কালভার্ট নির্মাণে ২ কোটি টাকায় পরামর্শক নিয়োগ বিষয়ে যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

জবাবে আলী আকবর কোনো সদুত্তর দিতে পারেননি। ওই অনুষ্ঠানে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, বক্স-কালভার্ট তো আমরা নিজেরাই বানাতে পারি। এই দুই কোটি টাকা দিয়ে অন্য কোথাও একটা শিক্ষা প্রতিষ্ঠানের ভবন বানানো যেত।  

মন্ত্রীর সামনে এই অনিয়মের কোনো ব্যাখা দিতে পারেননি সিসিকের এই নির্বাহী প্রকৌশলী।

 বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৯
এনইউ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa