চারঘাটে ট্রেনের বগি উদ্ধার, চলাচল শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ট্রেন

walton

রাজশাহী: রাজশাহীর চারঘাটের হলিদাগাছি স্টেশন এলাকায় লাইনচ্যুত হওয়ার ট্রেনের বগিটি দুর্ঘটনার সাত ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

php glass

রোববার (২৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার পর রিলিফ ট্রেনটি লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনের বগিটি টেনে উপরে তোলা হয়। পরে সেটি রাজশাহী অভিমুখে ছেড়ে যায়। এর পরপরই ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে শনিবার (২৩ ফেব্রুয়ারি) দিনগত রাত তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে। ট্রেন লাইনচ্যুত হওয়ার পর রাজশাহী-ঢাকাসহ সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে রোববার ভোরে ঈশ্বরদী থেকে রিলিফ একটি ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করে। পর সকাল ১০টার দিকে লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনের বগিটি উদ্ধারে সক্ষম হয়।

রাজশাহীর সরদহ রেলস্টেশনের মাস্টার লুৎফর রহমান বাংলানিউজকে জানান, মালবাহী ওই ট্রেনটি গতরাতে ঈশ্বরদী থেকে রাজশাহীর উদ্দেশে যাচ্ছিল। ট্রেনটি চারঘাটের হলিদাগাছি স্টেশনের ৫০০ গজ পশ্চিমে লাইনচ্যুত হয়।

পরে দুর্ঘটনাকবলিত ট্রেন উদ্ধারের জন্য রাতেই ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেনের বগিটি রওয়ানা হয়। রোববার সকাল ১০টার দিকে লাইনচ্যুত ওই ট্রেনের বগিটি ওপরে টেনে তোলা হয়। এ সময় মালবাহী ট্রেনটি আবারও রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়। এরপরপরই ঢাকা-রাজশাহীসহ সারাদেশের সঙ্গে পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিন্টেন্ডেন্ট আমজাদ হোসেন বাংলানিউজকে জানান, লাইনচ্যুত হওয়া ট্রেনের বগিটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় রাজশাহী থেকে সব ধরনের রুটে ট্রেন চলাচল সাত ঘণ্টা বন্ধ ছিল। তবে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ করার পর রাজশাহী থেকে সারাদেশের সঙ্গে আবারও ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে সিডিউল বিপর্যয় ঘটলেও দু’পাশে আটকে পড়া ট্রেনগুলো ছাড়তে শুরু করেছে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের এই কর্মকর্তা।

এদিকে চারঘাটের হলিদাগাছিতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় চরম ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী। নির্দিষ্ট সময়ে ট্রেন না ছাড়তে পারায় রাজশাহী স্টেশনে আটকা পড়েন যাত্রীরা। ট্রেন লাইনচ্যুতের পরে রাজশাহী থেকে সকালের খুলনাগামী সাগরদাঁড়ি, চিলাহাটিগামী তিতুমীর ট্রেনও গন্তব্যস্থলের দিকে রওয়ানা হতে পারেনি। এতে রাজশাহী স্টেশনে যাত্রীরা আটকা পড়েন। এছাড়া ঢাকা থেকে শনিবার রাতে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস নাটোরের আব্দুলপুরে আটকা পড়ে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী ট্রেন
পরিবারের মধ্যমনি ছিলো ‘নুসরাত’
 প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ নুসরাতের বাবা
হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
রমজানে পণ্যমূল্য সহনীয় রাখার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর
গোবিন্দগঞ্জে বাল্যবিয়ের দায়ে কাজীর কারাদণ্ড


বিএনপির নির্বাচিতদের শপথ নেওয়ার আহবান ডেপুটি স্পিকারের
চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় উন্নয়নকর্মী নিহত
সোহেল হত্যা মামলার আসামি জাবেদ ‘বন্দুকযুদ্ধে’ নিহত
ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার