php glass

শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদ ও নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

walton

জাতীয় সংসদ ভবন থেকে: একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের ক্ষমা চাওয়ার বিষয়টি আলোচনায় উঠেছে। আর শুধু জামায়াতকে নয়, যুদ্ধাপরাধীদের পুনর্বাসনের জন্য বিএনপিকেও জাতির কাছে ক্ষমা চাইতে হবে বলে জানিয়েছেন নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (১৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যুদ্ধাপরাধী দল হিসেবে শুধু জামায়াত ক্ষমা চাইলে হবে না, বিএনপিকেও জাতির কাছে ক্ষমতা চাইতে হবে। কারণ এই বিএনপি যুদ্ধাপরাধীদের পুনর্বাসন করেছে, খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছেন। তাদেরকে ক্ষমা চাইতে হবে, বারবার জাতির কাছে ক্ষমা চাইতে হবে। বিএনপি, খালেদা জিয়া আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে, সীমাহীন দুর্নীতি করেছে, জঙ্গিবাদ সৃষ্টি করেছে। এজন্য তাদের বারবার ক্ষমা না চাইলে জাতি ক্ষমা করবে না। তারা ক্ষমা না চাওয়ার কারণেই দেশবাসী তাদেরকে প্রত্যাখ্যান করেছে।

আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক বলেন, যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিলো, তারাই জঙ্গি সৃষ্টি ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে দেশকে ধ্বংসের ষড়যন্ত্র করেছিলো। জনগণ সেই ষড়যন্ত্র প্রতিহত করেছে। দেশ এখন এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশের নদীগুলো মৃতপ্রায় অবস্থায় গিয়েছিলো। এখন তাদেরকে জীবন ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকার চারপাশের চারটি নদী ও কর্ণফুলি নদীর স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দিতে অভিযান চলছে। দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেহেতু আপসহীন। ফলে কোনো শক্তিই অবৈধ দখলদারদের রক্ষা করতে পারবে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা সমুদ্রসীমা বিজয় অর্জন করেছি। সমুদ্রসীমার যে সম্পদ ব্লু ইকোনোমি এটাকে আমরা কাজে লাগাবো। নৌ পরিবহনকে আন্তর্জাতিকমানে উন্নীত করা হবে, যা আগামী ৫ বছরে দেশের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

*** খেলাপির সংস্কৃতি থেকে বেরিয়ে আসার আশ্বাস অর্থমন্ত্রীর

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯ 
এসকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: সংসদ অধিবেশন
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
২০২২ সালে চালু হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
পটিয়ায় ইয়াবাসহ যুবক আটক
ছাত্রলীগের পদবঞ্চিতদের চার দাবি
বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট


‘দেশে আমি একা ফিরব না’-সতীর্থদের সরফরাজের হুমকি
তথ্য জনগণকে ক্ষমতায়িত করে তোলে
কেসিসির নগর ভবনে আগুন, অতঃপর…
জুয়ার আসর থেকে ইউপি চেয়ারম্যানসহ আটক ১০
‘খালেদার জামিনে ফের প্রমাণ হলো, আদালত স্বাধীন’