ডাকসু নির্বাচনে ছাত্রদলকে অযোগ্য ঘোষণার দাবি 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডাকসু ভবন। ফাইল ফটো

walton

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ছাত্রদলকে অযোগ্য ঘোষণা করার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্যে সংগঠনটির ঢাবি শাখার সাধারণ সম্পাদক আল মামুন প্রশাসনের কাছে এ সংক্রান্ত চারটি দাবি তুলে ধরেন। 

দাবিগুলো হচ্ছে- ডাকসু নির্বাচনে প্রতিটি হল সংসদে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদ সংযোজন করতে হবে; ছাত্রশিবিরকে নিয়ে সম্প্রতি মধুর ক্যান্টিনে প্রবেশ করার অপরাধে ছাত্রদলকে ডাকসু নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে; ফেসবুকের ‘কোটা সংস্কার চাই’ পেইজের এডমিন, মডারেটর এবং মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের কটূক্তিকারীদের ছাত্রত্ব বাতিল করে দ্রুত আইনের আওতায় এনে বিচার করতে হবে; ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারী, গুজব সৃষ্টিকারী ও উসকানি দাতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।
আল মামুন বলেন, দাবি আদায়ে আগামী ১৯ ফেব্রুয়ারি বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি পেশ করা হবে। একই সঙ্গে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালসহ ৬ দফা দাবিতে ২২ ফেব্রুয়ারি বিকেল ৩টা থেকে রাজধানীর শাহবাগসহ সারাদেশে একযোগে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা অবস্থান কর্মসূচি পালন করবে।
 
বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এসকেবি/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
সাইপ্রাসে ভালো নেই বাংলাদেশিরা
বোকায় খেলার জন্য মরে যাচ্ছে ভিদাল: মেডেল
স্বাস্থ্যবিধি মেনে গাড়ি চালানোর আহ্বান কাদেরের
শিল্পপতি আব্দুল মোনেমের মৃত্যুতে অর্থন্ত্রীর শোক
বেনাপোল দিয়ে রেলপথে খাদ্যদ্রব্য জাতীয় পণ্যের আমদানি শুরু


করোনায় মায়ের মৃত্যুতে ক্ষুব্ধ কবি ফরিদ কবির
বিএনপি খেটে খাওয়া মানুষের কথা ভাবে না: তথ্যমন্ত্রী
ঈদে গানে-কবিতায়-আড্ডায় ‘ক্লাব ৯৪’
খোরশেদের স্ত্রীকে স্কয়ারে ভর্তি, পাশে দাঁড়ালেন শামীম ওসমান
মাদারীপুরে আইসোলেশনে থাকা যুবকের মৃত্যু