নীলফামারীতে ৮ জেএমবির যাবজ্জীবন ও ২০ বছর সশ্রম কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নীলফামারীতে বহুল আলোচিত আট জেএমবি নেতার প্রত্যেককে অস্ত্র আইনে যাজ্জীবন কারাদণ্ড ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় ২০ বছরের কারাদণ্ডসহ ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

php glass

নীলফামারী: নীলফামারীতে বহুল আলোচিত আট জেএমবি নেতার প্রত্যেককে অস্ত্র আইনে যাজ্জীবন কারাদণ্ড ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় ২০ বছরের কারাদণ্ডসহ ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালে নীলফামারী বিশেষ ট্রাইব্যুনালÑ৩ আদালতের বিচারক যুগ্ম জেলা ও দায়রা জজ আব্দুর রশিদ মিয়া এ আদেশ দেন।

মামলার রায়কে কেন্দ্র করে ওই আদালতের বিচারককে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়। এ কারণে রায় ঘোষণার সময় আদালত চত্বরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন- জেএমবির নীলফামারী জেলা কমান্ডার ওয়াহেদুল ইসলাম ওরফে সায়েম ওরফে আল মামুন ওরফে সাজ্জাদ হোসেন (২৪), ঠাকুরগাঁ জেলা কমান্ডার ফারুক হোসেন ওরফে আমজাদ (৩২), সৈয়দপুর, পার্বতীপুর থানা কমান্ডার কামাল হোসেন (১৯), বিভাগীয় কমান্ডার আব্দুর রশিদ আসিফ (২২), নীলফামারী ও রংপুর জেলার প্রাক্তন কমান্ডার মনিরুজ্জামান ওরফে ইকবাল ওরফে সেলিম (২৫), কুড়িগ্রাম জেলা কমান্ডার আবু বক্কর সিদ্দীক ওরফে নাহিদ (৩২), কুড়িগ্রাম সদর থানা কমান্ডার এহসানুল হক ওরফে মেজবা (১৯), রংপুর সদর থানা কমান্ডার সাহাবুদ্দিন ওরফে আহমেদ মুসা (১৯)।

২০০৬ সালের ৬ ফ্রেব্রুয়ারি সৈয়দপুর থানার পার্শ্ববর্তী রেলগেট ও সৈয়দপুর উপজেলার কাজীপাড়ার আব্দুল গণির বাড়িতে গোপন বৈঠকের সময় তাদের গ্রেপ্তার করা হয়।

৭ ফ্রেবুয়ারী র‌্যাবÑ১০ এর উপপরিদর্শক কামরুল ইসলাম বাদি হয়ে সৈয়দপুর থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন।

মামলার অপর আসামি ফারুক হোসেন ওরফে খালিদ সাইফুল্লাহর ঝালকাঠি জেলার একটি মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় এবং অপর আসামি মাহফুজুর রহমান ওরফে ইব্রাহীম মৃত্যুবরণ করায় বাঁকি আট আসামীর বিরুদ্ধে এ আদেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ-এ নিয়োগ
সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন
বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’