রোহিঙ্গা পাচারের ঘটনা ঘটছে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইনমন্ত্রী আনিসুল হক ও প্রমীলা প্যাটেনের বৈঠক

ঢাকা: রোহিঙ্গা পাচারের ব্যাপারে কিছু ছোটখাটো ঘটনা অতীতে ঘটেছিল, যা শক্ত হাতে মোকাবেলা করা হয়েছে। এখন আর এগুলো খুব একটা ঘটছে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রীর কার্যালয়ে জাতিসংঘ মহাসচিবের সংঘাতকালীন যৌন বিষয় সংক্রান্ত বিশেষ প্রতিনিধি প্রমীলা প্যাটেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, রোহিঙ্গারা যখন মিয়ানমারের রাখাইন রাজ্যে ছিলেন, তখন সেখানে যথেষ্ট যৌন নির্যাতন হয়েছে, যা অনেকেই জানেন ও দেখেছেন। আমাদের এখানে এমন কোনো সমস্যা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগত উদ্যোগে রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছেন, তাদের খাদ্যের ব্যবস্থা করেছেন। 

তিনি বলেন, বাকি সব ইস্যুও আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি এবং মিয়ানমারের সঙ্গে এ ব্যাপারে সবপর্যায়ে আলাপ আলোচনাও করে যাচ্ছি।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের ট্রমা কিভাবে কমানো যায়, তারা এখানে কিভাবে একটু স্বস্তিতে থাকতে পারেন, সে ব্যবস্থাও প্রধানমন্ত্রীর নির্দেশনায় রয়েছে।

মন্ত্রী বলেন, আজকের আলোচনা থেকে যে বিষয়টি বেরিয়ে এসেছে তা হলো, সারাবিশ্বে বাংলাদেশের, বিশেষ করে প্রধানমন্ত্রীর রোহিঙ্গাদের প্রতি যে সহানুভূতি তা অত্যন্ত প্রশংসিত হয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গা পাচারের ব্যাপারে কিছু ছোটখাটো ঘটনা ঘটেছিলো, সেগুলো আমরা শক্ত হাতে মোকাবেলা করেছি এবং এগুলো এখন খুব একটা ঘটছে না।

আমি এখন এটুকু বলতে পারি, আমাদের আলোচনা অত্যন্ত ফলপ্রসূ হয়েছে, যোগ করেন আইনমন্ত্রী আনিসুল হক।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
আরএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: রোহিঙ্গা
চ্যাম্পিয়ন্স লিগে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানসিটির জয়
শ্রদ্ধাভরে ভাষাশহীদদের স্মরণ করছে জাতি
অগ্নিনির্বাপণ-উদ্ধারকাজে বিমান বাহিনী
জাবিতে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
জব্বারের রক্তে উত্তাল ময়মনসিংহ


ফেব্রুয়ারি এলেই কদর বাড়ে সালাম নগরের!
প্রাপ্য সম্মান চায় ভাষাশহীদ জব্বারের পরিবার
চকবাজারের ভয়াবহ আগুন কেড়ে নিলো ৫১ প্রাণ
আগুন বেশি ছড়িয়েছে কারখানার দাহ্য পদার্থের কারণে 
সিলেটে শহীদ বেদিতে লাখো জনতার শ্রদ্ধা