পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে স্কাউটস-রেকিট বেনকিজারের চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

ঢাকা: পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ স্কাউটস এবং রেকিট বেনকিজার। এছাড়াও জনসচেতনতা বৃদ্ধিতে স্কাউটসকে পৃষ্ঠপোষকতা ও সহায়ত করবে ব্রিটেন ভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান রেকিট বেনকিজার।

সম্প্রতি এ বিষয়ে কাজ করার আনুষ্ঠানিক ঘোষণা দেয় প্রতিষ্ঠান দুইটি। রাজধানীর কাকরাইলের স্কাউটস ভবনে এ চুক্তি স্বাক্ষরিত হয়। এতে বাংলাদেশ স্কাউটসের পক্ষে নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস এবং রেকিট বেনকিজারের বাংলাদেশ ও শ্রীলংকার জেনারেল ম্যানেজার ভিশাল গুপ্তা স্বাক্ষর করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (অনুসন্ধান) এবং বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। এতে আরও উপস্থিত ছিলেন- রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেডের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, ডেটল পরিচ্ছন্ন বাংলাদেশের দূত চিত্রনায়ক রিয়াজ, ক্যাম্পেইনের জনসংযোগ সহযোগী প্রতিষ্ঠান কনসিটো পিআর’র প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) মানজেনো রায়হান খান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মো. মোজাম্মেল হক খান বলেন, স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা ছোট কোনো বিষয় নয়। এ বিষয়ে অনেক কাজ করার আছে। আমরা সবাই মিলে কাজ করলে অনেক বড় সাফল্য আসবে। আমাদের স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সমস্যা দূর হবে। আমরা একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশে পাবো। 

তানজিম রেজওয়ান বলেন, পরিচ্ছন্ন বাংলাদেশ আমাদের সবার চাওয়া। রেকিট বেনকিজারের পক্ষ থেকে গত দুই বছর যাবৎ পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা সৃষ্টিতে আমরা কাজ করে যাচ্ছি। ডেটল ও হারপিক ব্র্যান্ডের আওতায় দেশব্যাপী ব্যক্তি পর্যায়ের পরিচ্ছন্নতা ও পারিপার্শ্বিক পরিচ্ছন্নতা বিষয়ে জনসাধারণকে উদ্বুদ্ধ করে চলেছি। পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতা বোধ সৃষ্টিতে বাংলাদেশ স্কাউটস কাজ করার আগ্রহ প্রকাশ করায় আমরা সত্যিই আনন্দিত ও গর্বিত।

বাংলাদেশ সময়: ০৫৩৯ ঘণ্টা ফেব্রুয়ারি ১১, ২০১৯
এসএইচএস/এনটি

ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট