জনপ্রশাসনসহ চারটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সংসদ। ফাইল ফটো

জাতীয় সংসদ ভবন থেকে: জনপ্রশাসন, বস্ত্র ও পাটসহ আরও ৪টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। অন্য দুইটি কমিটি হচ্ছে- বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। 

এই চারটি নিয়ে একাদশ জাতীয় সংসদে এ পর্যন্ত ৪০টি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। 

সোমবার (১১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে চিপ হুইপ নুর ই আলম চৌধুরী লিটন পর্যায়ক্রমে এই নতুন ৪টি কমিটির নাম উপস্থাপন করলে তা কণ্ঠ ভোটে পাস হয়
 
জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন এইচ এন আশিকুর রহমান। কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সংসদ সদস্য (এমপি) আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজুর রহমান, র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরী, দিপঙ্কর তালুকদার ও পনির উদ্দিন আহমেদ। 

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজমকে। কমিটির অন্য সদস্যরা হলেন- মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি ইসরাফিল আলম, মোয়াজ্জেম হোসেন রতন, রণজিৎ কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, বেগম শাহীন আখতার ও আবদুল মমিন মন্ডল।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সভাপতি করে বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- সাহারা খাতুন, মোস্তাফিজুর রহমান ফিজার, মোসলেম উদ্দিন, কামরুল ইসলাম, আবদুল মতিন খসরু, সেলিম আলতাফ জর্জ ও শরিফুল ইসলাম জিন্না। 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে সভাপতি হয়েছেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। কমিটির অন্য সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, শহীদুল ইসলাম, বি এম কবিরুল হক, শহীদুল ইসলাম বকুল, মাহবুব-উল আলম হানিফ, তানভীর হাসান ছোট মনির ও মোহাম্মদ মোজাফফর হোসেন। 

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯ 
এসকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: সংসদ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে প্লাস্টিকের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ২২ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট