দুর্নীতি মামলায় বিসিসির সাবেক কাউন্সিলর জসিম কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক কাউন্সিলর মীর আলফাজ উদ্দিন জসিমকে দুর্নীতি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। 

সোমবার (১১ ফেব্রুয়ারি) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মহসিনুল হক তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ৬ আগস্ট বরিশালের কোতোয়ালি মডেল থানায় ঢাকা ব্যাংক লিমিটেডের বরিশাল শাখার সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করেন একই ব্যাংকের ম্যানেজার আব্দুল মালেক হাওলাদার। মামলা তিনি অভিযোগ করেন ব্যাংকের সাবেক ম্যানেজার কে এইচ এম আসাদুজ্জামান ও হুমায়ুন কবিসহ অজ্ঞাত ব্যক্তিদের যোগসাজশে দুর্নীতির মাধ্যমে ব্যাংকের ৬ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬ টাকা আত্মসাৎ করেন। 

পরে তদন্ত শেষে গত বছরের ৩০ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক এ বি এম সবুর মামলার চার্জশিট দাখিল করেন। চার্জশিটে তদন্ত কর্মকর্তা ব্যাংকের দুই কর্মকর্তার সঙ্গে সাবেক কাউন্সিলর জসিমকে অভিযুক্ত করা হয়। পরে জসিম উচ্চ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।  উচ্চ আদালত তাকে চার সপ্তাহের জামিন দিয়ে মেয়াদ শেষে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করার আদেশ দেন। তার জামিনের মেয়াদ শেষ হলে তিনি বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।  আদালত তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এমএস/আরআইএস/ 

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল
ভাষাশহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
চকবাজারে বহুতল ভবনে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৩০ ইউনিট
নড়াইলে লাখো প্রদ্বীপ প্রজ্জ্বলনের প্রস্তুতি সম্পন্ন
‘রোহিঙ্গা প্রত্যাবাসনের পরিবেশ তৈরিতে ব্যর্থ মিয়ানমার’


মেহেরপুরে আইনজীবীদের জেলা জর্জের আদালত বর্জন
ঈশ্বরদীতে ১৪ তলা থেকে পড়ে ২ শ্রমিক আহত
ভারত-পাকিস্তান দ্বন্দ্ব মেটাতে মধ্যস্থতায় আগ্রহী ইউএন
নেত্রকোণায় ফাল্গুনের দেয়াল পত্রিকা উৎসব
যখন থেকে আলিয়ার আসল বন্ধু বাবা মহেশ ভাট