দুর্ঘটনারোধে সড়কে নেমেছেন এসপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সড়কে যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন

লক্ষ্মীপুর: দুর্ঘটনারোধে লক্ষ্মীপুরের পুলিশ সুপার (এসপি) আ স ম মাহাতাব উদ্দিন সড়কে নেমেছেন। এসময় তিনি বিভিন্ন সড়কে সচেতনতামূলক বক্তব্য ও লিফলেট বিতরণ করেন।

এর আগে সম্প্রতি ট্রাফিক সপ্তাহ চলাকালে সচেতন মোটরসাইকেল চালকদের হেলমেট উপহার দিয়ে সুনাম কুড়ান তিনি। তার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে সচেতন মহল।
 
সোমবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের ঝুমুর সিনেমা হল, উত্তর তেমুহনী ও দক্ষিণ তেমুহনী এলাকায় সড়ক দুর্ঘটনারোধে অভিযান পরিচালনা করেন। এসময় চালক ও যানবাহনের লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা করেন। রাস্তায় সচেতনতামূলক বক্তব্যও রাখেন এসপি। এছাড়াও সড়কের নিয়মাবলী সম্পর্কে যাত্রী, চালক, পথচারী ও যাত্রীদের মধ্যে ট্রাফিক আইন সম্বলিত লিফলেট বিতরণ করেন।

এ সময় পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইওয়ান) ইকবাল হোসেন ও ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মামুন আল-আমিন উপস্থিত ছিলেন।

রোববার (১০ ফেব্রুয়ারি) জেলা আইন-শৃঙ্খলা সভায় অটোরিকশায় তিন জনের বেশি যাত্রী না নেওয়ার সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ সুপার নিজেই সড়কে নামেন।

পুলিশ সুপার মাহাতাব উদ্দিন বলেন, যথাযথ আইন মেনে যানবাহনকে সড়কে চলতে হবে। অতিরিক্ত যাত্রী ও ভাড়া নেওয়া যাবে না। প্রত্যেক গাড়ির রেজিস্ট্রেশন ও চালকদের লাইসেন্স থাকতে হবে। এসব ব্যাপারে সবাইকে সচেতন হতে আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এসআর/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: লক্ষ্মীপুর
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু
উপেক্ষিত ‘জাতীয় শিক্ষক দিবস’ ঘোষণার দাবি
চাকরিতে প্রবেশের বয়স: প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ
সবুজ তহবিলে নতুন সম্ভাবনা, মিলেছে ৮.৫ কোটি ডলার অনুদান


বাংলাদেশে বন্ধ হচ্ছে টিকটক-বিগো লাইভ
জামায়াত আমিরের পদত্যাগ!
আইএফসি’র কান্ট্রি ম্যানেজারের সৌজন্য সাক্ষাৎ
পল্টনে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার
জবি শাখা ছাত্রলীগের অফিস সিলগালা!