দায়িত্ব নিয়েছেন নতুন আইজিপি ॥ জনগণের সেবা নিশ্চিত করার অঙ্গীকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করার অঙ্গীকার করেছেন পুলিশের নতুন মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার। আইজিপি হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাংবাদিকদের তিনি একথা জানান।

php glass

ঢাকা: জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করার অঙ্গীকার করেছেন পুলিশের নতুন মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার। আইজিপি হিসেবে দায়িত্ব নেওয়ার পর সাংবাদিকদের তিনি একথা জানান।

নতুন আইজিপি সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, সবাইকে সঙ্গে নিয়েই দেশের জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করা হবে। এজন্য তিনি সবার সহযোগীতা কামনা করেন।

পুলিশকে সাজাতে কি ধরনের কাজ করবেন সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে বলেন, ‘সর্বোচ্চ মেধা, দক্ষতা ও শ্রম দিয়ে পুলিশ বাহিনীকে একটি ভালো অবস্থানে নিয়ে যাব। সবাইকে সঙ্গে নিয়ে নতুন কর্ম পরিকল্পনাও ঠিক করা হবে।’

এর আগে পুলিশ সদর দপ্তরে দুপুর ২টা ১০মিনিটে আবেগঘন পরিবেশে দায়িত্ব গ্রহণ করেন হাসান মাহমুদ খন্দকার। বিদায়ী আইজিপি নূর মোহাম্মদ আনুষ্ঠানিকভাবে নতুন আইজিপিকে দায়িত্ব বুঝিয়ে দেন। এ সময় পুলিশের সিনিয়র অফিসার, সিআইডি, ডিবি, এসবি এবং এনএসআই প্রধানরা উপস্থিত ছিলেন।

নিয়মানুযায়ী সাবেক আইজিপি’র গাড়ি দড়ি দিয়ে টেনে ব্যান্ড বাজিয়ে পুলিশ হেডকোয়ার্টারের বাইরে নিয়ে যাওয়া হয় দুপুর সোয়া তিনটার দিকে। এরই মধ্য দিয়ে শুরু হলো নতুন আইজিপির কর্মজীবন।
 
নবনিযুক্ত মহাপরিদর্শকের নেতৃত্বে পুলিশ বাহিনী আরও সামনের দিকে এগিয়ে যাবে আশাবাদ ব্যক্ত করে সিআইডি প্রধান জাবেদ পাটোয়ারী বিদায়ী মহাপরিদর্শকের উদ্দেশ্যে বলেন, ‘নূর মোহাম্মদ আইজিপি হিসেবে দায়িত্ব নেওয়ার পর পুলিশে অনেক পরিবর্তন হয়েছে। এখন তিনি দেশের ুদ্র পরিসর থেকে বিদেশে বড় পরিসরে দায়িত্ব পালন করতে যাচ্ছেন। তার জন্য শুভ কামনা রইল।’  

নবনিযুক্ত আইজিপি হাসান মাহমুদ খন্দকার বিসিএস (পুলিশ) ১৯৮২ ব্যাচের সদস্য হিসেবে ১৯৮৪ সালে পুলিশ সার্ভিসে যোগ দেন। ২০০৭ সালের ফেব্রুয়ারিতে তিনি র‌্যাব-এর মহাপরিচালক নিযুক্ত হন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

এক্সিম ব্যাংকের কুমিল্লা অঞ্চলের গ্রাহক সমাবেশ 
বিআরটিএ’র বিভিন্ন পদে নিয়োগ
আফগানিস্তানে জোড়া বোমা হামলায় নিহত ৪
খাল দখল করে ভবন নির্মাণ করায় দণ্ড
মানবাধিকার সমুন্নত করতে সরকার কাজ করছে


সিরিয়ায় আইএসের ‘খেলাফতের সমাপ্তি’ ঘোষণা
মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ কংগ্রেসের
মুকসুদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
খাগড়াছড়িতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স
শিবগঞ্জে ট্রাকের ধাক্কায় নিহত ১