ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

‘বড় স্যাররা দূরে থাকেন, দুর্নীতিমুক্ত হবে দেশ’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৯
‘বড় স্যাররা দূরে থাকেন, দুর্নীতিমুক্ত হবে দেশ’ এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম, ছবি: বাংলানিউজ

কুমিল্লা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, অফিসের বড় স্যাররা যদি ঘুষ খাওয়া থেকে দূরে থাকেন ও দুর্নীতিমুক্ত থাকেন, তাহলে ছোট সাহেবরা ঘুষ খেতে পারবেন না। প্রকৃতির নিয়ম অনুসারে পানি সবসময় উপর থেকে নিচে নামে, নিচ থেকে নয়। এ প্রক্রিয়া চললে দেশও দুর্নীতিমুক্ত হবে।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে কুমিল্লায় পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ময়নামতি মিলয়াতনে ‘প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেওয়ায় কর্মপন্থা কর্মশালায়’ মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের অভাব দূর হবে, তবে এটা পরিকল্পিতভাবে হলে এর সুফল আমরা ভোগ করতে পারবো।

সত্যিকার অর্থে এটাই হবে আমাদের অর্জন।

মন্ত্রী বলেন, দারিদ্র্য ও দূষণমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে। তা না হলে সমুদ্রের মধ্যে বালি দিয়ে ঘিরে আমাকে আমি নিরাপদ রাখতে পারবো না।

দারিদ্র্যতা আমাদের চলে যাবে হয়তো ইনশাআল্লাহ। কিন্তু সেটা পরিকল্পিতভাবে গেলে আমরা সেটার ভালো ফল উপভোগ করতে পারবো। এই দেশটাকে ঠিক রাখতে পারলে সবাই ভালো থাকতে পারবো। আর যদি না পারি, আমি একা ভালো থাকার কোনো স্বার্থকতা নেই।

তিনি আরও বলেন, একসময় আমাদের দেশে খাদ্য ঘাটতি ছিল। এদেশের রাষ্ট্রপ্রধানরা খাদ্যের জন্য বিদেশে গিয়ে সাহায্য চেয়েছেন। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার নেতৃত্বে বর্তমানে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ জাতি। খাদ্য উন্নয়নে আমাদের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। গরিব ও দারিদ্র্যসীমার মানুষগুলোকে আধুনিক নগরায়ণের মাধ্যমে দারিদ্র্যমুক্ত করতে হবে। বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তর করতে হলে আমাদের ভালো মানুষ হতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদার, বার্ড’র মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, যুগ্ম পরিচালক আবদুল কাদের।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa