ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

জাতীয়

জাতীয় স্মৃতিসৌধে স্পিকার ও ডেপুটি স্পিকারের শ্রদ্ধা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারী ৩১, ২০১৯
জাতীয় স্মৃতিসৌধে স্পিকার ও ডেপুটি স্পিকারের শ্রদ্ধা স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন পুনরায় নির্বাচিত স্পিকার শিরীন শারমিন চৌধুরী। ছবি-বাংলানিউজ

সাভার (ঢাকা): জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন একাদশ জাতীয় সংসদের নবনির্বাচিত স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বেলা ১২টায় শ্রদ্ধা নিবেদনের সময় তারা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মানে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন স্পিকার।

পরে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, গণতন্ত্রের অভিযাত্রা ও সাংবিধানিক ধারাবাহিকতায় নির্বাচনের মধ্য দিয়ে একাদশ জাতীয় সংসদ গঠিত হয়েছে। সেই অভিযাত্রাকে সামনে এগিয়ে নিতে সরকার দলীয় এবং বিরোধী দলের সংসদ সদস্যদের কার্যকর ভূমিকার মাধ্যমে বাংলাদেশ উন্নয়নের ধারায় আরো এগিয়ে যাবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ২০৪১ সালের মধ্যে জনগণকে বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দেবো।
জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।  ছবি-বাংলানিউজ

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিজয়ী যারা এখনও শপথ নেননি তাদের শপথ নেওয়ার সুযোগ রয়েছে। আমি সংসদের স্পিকার হিসেবে এমনভাবে সংসদ পরিচলনা করতে চাই যাতে সরকারি দলসহ সবাই সুযোগ পান। কেন না গঠনমূলক সমালোচনা, আলোচনা ও অর্থবহ বির্তকের মধ্য দিয়েই গণতন্ত্র সুসংহত হয়। কাজেই একাদশ জাতীয় সংসদ একটি কার্যকর সংসদ হবে এই প্রত্যয় নিয়ে আমরা কাজ শুরু করেছি এবং গণতন্ত্রের যে অব্যাহত অগ্রযাত্রা সেটি যেন আরও সুসংহত হয় সেই লক্ষ্য নিয়েই সংসদ পরিচালনা করবো বলে আশা রাখি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপরা।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa