ই-মেইলে হুমকি: ৪ জামায়াত নেতাকে মুক্তি না দিলে একযোগে হামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদের আগে জামায়াতে ইসলামীর চার শীর্ষ নেতাকে মুক্তি দেওয়া না হলে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন উড়িয়ে দেওয়া হবে বলে একটি ই-মেইল বার্তায় হুমকি দেওয়া হয়েছে। ল’ কমিশনের চেয়ারম্যান বিচারপতি আবদুর রশিদের ই-মেইল ঠিকানায় গত ২৫ আগস্ট এ বার্তাটি পাঠানো হয়।

php glass

ঢাকা: ঈদের আগে জামায়াতে ইসলামীর চার শীর্ষ নেতাকে মুক্তি দেওয়া না হলে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন উড়িয়ে দেওয়া হবে বলে একটি ই-মেইল বার্তায় হুমকি দেওয়া হয়েছে। ল’ কমিশনের চেয়ারম্যান বিচারপতি আবদুর রশিদের ই-মেইল ঠিকানায় গত ২৫ আগস্ট এ বার্তাটি পাঠানো হয়। মঙ্গলবার সকালেই ই-মেইলটি প্রথম দেখতে পান তিনি। তবে এতে  ই-মেইল প্রেরকের পরিচয় উল্লেখ করা হয়নি।

ই-মেইলটি নজরে আসার পরপরই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রার শাহিনুর ইসলামকে জানান বিচারপতি আবদুর রশীদ। শাহীনুর ইসলাম দ্রুততার সঙ্গে বিষয়টি নিরাপত্তা বাহিনীর নজরে আনলে ট্রাইব্যুনালের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

শাহিনুর ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। এরই মধ্যে সংশ্লিষ্ট বিভাগগুলোকে এ ই-মেইল বার্তার ব্যাপারে জানানো হয়েছে।’

ই-মেইল বার্তাটি রোমান হরফে বাংলাভাষায় লেখা হয়েছে।  এতে চার জাতীয় নেতা বলতে মানবতাবিরোধী অপরাধসহ বিভিন্ন অপরাধে অভিযুক্ত হয়ে আটক চার জামায়াত নেতাকে বোঝানো হয়েছে। বার্তায় বলা হগয়,‘আমাদের জাতীয় চার নেতাকে এই ঈদের আগে মধ্যে মুক্তি না দিলে ঈদের ছুটিতে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ভবন উড়িয়ে দেওয়া হবে। অ্যান্ড আপনাদের উপর, পুলিশের উপর, হামলা চালানো হবে।’

বার্তাটির শিরোনামে লেখা হয়েছে- ‘একযোগে হামলা করা হবে’ এই কথাটি।

rabeyafishlimited@gmail.com এই ঠিকানা থেকে পাঠানো ই-মেইল বার্তার বার্তা প্রেরকের জায়গায় লেখা হয়েছে এম, ডি, এম, টি। এছাড়া এতে চারটি টেলিফোন নম্বরেরও উল্লেখ রয়েছে। এগুলো হচ্ছে- ০১৭১৫৮২২৪৩১, ০১৯২৩৪৭৯৬২৩, ০১৮২২৩৭৮২৯৯ ও ০১৭২০৯৪০১৭৬।

বার্তাটির কপি আরও বেশ কিছু ই-মেইল ঠিকানায় পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময় ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

সুলেখকের সম্পাদনায় আগ্রহ একাডেমির বইয়ে
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাইস চেয়ারম্যান প্রার্থী
শেখ হাসিনার সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত ডাকসুর পরবর্তী সভায়
আ’লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল
আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!


গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত
দেশে ইলিশ উৎপাদন বেড়েছে ৭৮ শতাংশ
নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি, ছবি ভাইরাল
ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিলো বাংলাদেশ প্রতিদিন