দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রভিন্সের অট্টস্যাডেল এলাকায় স্থানীয় সন্ত্রাসীদের গুলি ও ছুরিকাঘাতে মোহাম্মদ ইব্রাহিম খলিল (৪৯) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

php glass

সোমবার (২৮ জানুয়ারি) নিহতের গ্রামের বাড়িতে এ খবর পৌঁছালে পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসীর মধ্যে চলছে শোকের মাতম। এর আগে, স্থানীয় সময় রোববার (২৭ জানুয়ারি) রাত ১২টার দিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। 

নিহত ইব্রাহিম নোয়াখালীর করিবহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে। 

নিহতের ছোট ভাই মাঈন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, জীবিকার প্রয়োজনে গত ২০১০ সালে আফ্রিকায় পাড়ি জমান ইব্রাহিম। পরে তিনি দেশের নর্থ ওয়েস্ট প্রভিন্সের অট্টস্যাডেল শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। পরবর্তীতে তার শালা জসিম উদ্দিনকেও আফ্রিকায় নিয়ে যান তিনি। জসিম যাওয়ার পর আরো একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। তারা দু’জন গত কয়েক বছর ধরে ভালোভাবেই ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মতো রোববার রাতে নিজ প্রতিষ্ঠানে কাজ করছিলেন ইব্রাহিম। এসময় দোকানের পেছনের দরজা দিয়ে কয়েকজন সে দেশীয় সন্ত্রাসী প্রবেশ করে তাকে কুপিয়ে ও কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যান। পরে স্থানীয়রা ইব্রাহিমকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, তার ভাই ইব্রাহিমের বাড়িতে নতুন ঘরের কাজ চলছে। আগামী তিন মাস পর তার বাড়িতে আসার কথা ছিল। তিন ভাই ও দুই বোনের মধ্যে ইব্রাহিম তৃতীয় ছিলেন। ইব্রাহিমের মরদেহ বর্তমানে স্থানীয় একটি থানায় রয়েছে। তিনি তার ভাইয়ের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: হত্যা নোয়াখালী
রোজা রাখতে সম্পূর্ণ অক্ষম হলে ফিদিয়া দিতে হয়
ঈদযাত্রা আরামদায়ক না হলেও স্বস্তির যেন হয়: কাদের
পদ্মাসেতুর ত্রয়োদশ স্প্যান বসানোর কাজ শুরু শুক্রবার
সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল
৪১৩ জন ড্রাইভার নিয়োগ দেবে বিআরটিসি


সাভারে নারীসহ ছিনতাইকারী চক্রের ৯ সদস্য আটক
জগন্নাথ হলের ফুটপাত থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
খালিদ হোসেনের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
গবেষণায় সময় দেয়ার আহ্বান সাঈদ আল নোমানের
৪৮ নয়, ৩২ দলই থাকছে কাতার বিশ্বকাপে