php glass

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রভিন্সের অট্টস্যাডেল এলাকায় স্থানীয় সন্ত্রাসীদের গুলি ও ছুরিকাঘাতে মোহাম্মদ ইব্রাহিম খলিল (৪৯) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন।

সোমবার (২৮ জানুয়ারি) নিহতের গ্রামের বাড়িতে এ খবর পৌঁছালে পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসীর মধ্যে চলছে শোকের মাতম। এর আগে, স্থানীয় সময় রোববার (২৭ জানুয়ারি) রাত ১২টার দিকে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। 

নিহত ইব্রাহিম নোয়াখালীর করিবহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে। 

নিহতের ছোট ভাই মাঈন উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, জীবিকার প্রয়োজনে গত ২০১০ সালে আফ্রিকায় পাড়ি জমান ইব্রাহিম। পরে তিনি দেশের নর্থ ওয়েস্ট প্রভিন্সের অট্টস্যাডেল শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন। পরবর্তীতে তার শালা জসিম উদ্দিনকেও আফ্রিকায় নিয়ে যান তিনি। জসিম যাওয়ার পর আরো একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। তারা দু’জন গত কয়েক বছর ধরে ভালোভাবেই ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মতো রোববার রাতে নিজ প্রতিষ্ঠানে কাজ করছিলেন ইব্রাহিম। এসময় দোকানের পেছনের দরজা দিয়ে কয়েকজন সে দেশীয় সন্ত্রাসী প্রবেশ করে তাকে কুপিয়ে ও কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যান। পরে স্থানীয়রা ইব্রাহিমকে উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, তার ভাই ইব্রাহিমের বাড়িতে নতুন ঘরের কাজ চলছে। আগামী তিন মাস পর তার বাড়িতে আসার কথা ছিল। তিন ভাই ও দুই বোনের মধ্যে ইব্রাহিম তৃতীয় ছিলেন। ইব্রাহিমের মরদেহ বর্তমানে স্থানীয় একটি থানায় রয়েছে। তিনি তার ভাইয়ের মরদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: হত্যা নোয়াখালী
ksrm
ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদাম্বরম গ্রেফতার
২১ আগস্ট হামলায় জড়িতদের ফাঁসির রায় বাস্তবায়নের দাবি
শোক দিবসে সিডিএতে মিলাদ মাহফিল ও মেজবান
গেজেটভুক্ত হয়নি রাজানগরের ১২ মুক্তিযোদ্ধার নাম
অবৈধ সম্পদ অর্জন, সার্ভেয়ারের বিরুদ্ধে দুদকের মামলা


২১ আগস্টের হামলাকারীদের প্রতীকী ফাঁসি চবি ছাত্রলীগের
রুয়েট ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় মামলা
ট্রাম্পের ওপর ‘বিরক্ত’ ডেনিশ প্রধানমন্ত্রী
সাব-রেজিস্ট্রারসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা
সাতক্ষীরায় তৈরি হচ্ছে স্যানেটারি ন্যাপকিন ‘প্রজাপতি’