php glass

পুরনো কমিউনিটি সেন্টার ভেঙে আধুনিক করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অত্যাধুনিক মেয়র মোহাম্মদ হানিফ মাল্টিপারপাস কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনে মেয়র সাঈদ খোকন

walton

ঢাকা: জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো ভেঙে আধুনিক করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার (২৮ জানুয়ারি) বিকেলে ৩৪ নং ওয়ার্ড সংলগ্ন সিদ্দিক বাজার এলাকায় নির্মিতব্য অত্যাধুনিক মেয়র মোহাম্মদ হানিফ মাল্টিপারপাস কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় মেয়র একথা বলেন।

এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজি মীর সমীর, মহানগর আওয়ামী লীগ দক্ষিণের জিএস শাহে আলম মুরাদ, ডিএনসিসির প্রকৌশলী এবং স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, পুরান ঢাকার খলিল সরদার কমিউনিটি সেন্টার এবং শায়েস্তাখান কল্যাণ কেন্দ্রেও এ ধরনের অত্যাধুনিক কমিউনিটি কমপ্লেক্স গড়ে তোলা হবে। এছাড়া ২৪৮ কোটি টাকা ব্যয়ে বিদ্যমান জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো ভেঙে আধুনিকায়ন করা হবে।

উন্নয়নের ছোঁয়ায় পুরান ঢাকা এরইমধ্যে বদলে গেছে। এসব চলমান উন্নয়ন কাজ সম্পন্ন হলে নগরবাসী এক পরিবর্তিত নতুন ঢাকা দেখতে পাবেন।

ডিএসসিসি’র নিজস্ব এক বিঘা জমির উপর প্রায় ৬১ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য অত্যাধুনিক এ মেয়র হানিফ কমপ্লেক্সে আধুনিক কমিউনিটি হল রুম, স্বাস্থ্যসেবা কেন্দ্র, কাউন্সিলর কার্যালয়, লাইব্রেরি, নারী ও পুরুষের জন্য পৃথক পৃথক জিমনেশিয়াম, ইনডোর গেমস, ক্যাফেটেরিয়া, পার্কিং, লিফট ইত্যাদি সুযোগ-সুবিধা অন্তর্ভুক্ত থাকবে। এ প্রকল্পের ১ম দফায় ব্যয় হবে সাড়ে তেইশ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
এসএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: মেয়র ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক


উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২
ভয়াল ১২ নভেম্বর