ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

জাতীয়

শাহবাগে অপহৃত ইবি শিক্ষার্থী উদ্ধার, অপহরণকারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, জানুয়ারী ২৮, ২০১৯
শাহবাগে অপহৃত ইবি শিক্ষার্থী উদ্ধার, অপহরণকারী আটক অপহৃত ও অপহরণকারী

ঢাকা: ঢাকার শাহবাগ এলাকা থেকে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অপহৃত শিক্ষার্থী শরিফ বিন মোহাম্মদ সাগরকে (২২) উদ্ধার করেছে ‍র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। এসময় অপহরণকারী মো. তাহিরুল ইসলাম ওরফে পারভেজকে (২২) মুক্তিপণের ২৫ লাখ টাকাসহ আটক করা হয়।

রোববার (২৭ জানুয়ারি) দুপুর ১টায় ‍র‌্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর মো. আশরাফুল হকের নেতৃত্বে শাহবাগে অভিযান চালিয়ে অপহরণকারীকে আটক ও অপহৃতকে উদ্ধার করা হয়। রাত ১১টার দিকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব এ তথ্য জানায়।

অপহরণকারী মো. তাহিরুল ইসলাম ওরফে পারভজ (২২) শরীয়তপুর জেলার ডামুড্যা থানার দিকশুল গ্রামের মো. হাবিবুর রহমান কাজীর ছেলে। তিনি নারায়ণগঞ্জের থানপুর পানির ট্যাংক এলাকায় বসবাস করতেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৯ জানুয়ারি যাত্রাবাড়ী চৌরাস্তা মসজিদ নামাজ আদায় করতে গিয়ে অপহৃত হয় সাগর। ওইদিন রাত ৮টায় অজ্ঞাত পরিচয় কেউ ২৫ লাখ টাকা ৪৮ ঘণ্টার মধ্যে জোগাড় করার কথা বলে। এছড়া এসএমএস এর মাধ্যমেও টাকা চাওয়া হয়। মুক্তিপণ না দিলে ছেলেকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। সাগরের বাবা মোহাম্মদ হাসান (৬৮) বাদী হয়ে ২১ জানুয়ারি যাত্রাবাড়ী থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে র‍্যাব-১০ অভিযান পরিচালনা করে অপহৃত সাগরকে উদ্ধার ও মুক্তিপণের টাকাসহ অপহরণকারীকে আটক করে।

বাংলাদেশ সময়: ০৪৫১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa