php glass

বগুড়ায় অপহৃত কলেজছাত্র উদ্ধার, গ্রেফতার ৩ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

বগুড়া: বগুড়া শহরের খান্দার এলাকায় অভিযান চালিয়ে সাকিবুল ইসলাম নামে অপহৃত এক কলেজছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। এসময় অপরহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

রোববার (২৭ জানুয়ারি) দুপুরে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জমান সংবাদ সম্মেলেন করে এ তথ্য জানান। 

এর আগে শনিবার (২৬ জানুয়ারি) দিনগত রাতে খান্দার এলাকা থেকে অপহৃত কলেজছাত্রকে উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতার করা হয়।

ওসি বলেন, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। গ্রাম থেকে শহরে লেখাপড়া করতে আসা ছাত্ররা তাদের প্রধান টার্গেট। তাদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে থাকে চক্রটি। এর আগেও তারা একাধিক অপহরণের ঘটনার সঙ্গে জড়িত ছিল। ওইসব ঘটনায় তারা গ্রেফতার হয়েছিল। এবারের ঘটনায় তাদের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- শহরের খান্দার চাপড়পাড়ার আবুল কালামের ছেলে রেজাউল ইসলাম ওরফে রিয়াদ (২৪), মালগ্রাম দক্ষিণপাড়ার ওয়াদুদ সরকারের ছেলে ওয়াহেদ ফারুকী ওরফে মেঘ (১৯) ও মালগ্রাম চাপড়পাড়ার ইদ্রিস আলীর ছেলে মোহাম্মদ সাজিবকে (২৫)।

পুলিশ জানায়, শনিবার দুপুরে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (বিআইআইটি) নামে বেসরকারি পলিটেকনিকের ছাত্র সাকিবুল পরীক্ষা শেষে রিকশায় করে খেলা দেখতে শহীদ চান্দু স্টেডিয়ামে যাচ্ছিল। পথে শহরের খান্দার এলাকায় পৌঁছালে অপহরণকারী চক্রের সদস্যরা চাকু দেখিয়ে তাকে অপহরণ করে। এরপর শুরু হয় তাদের মুক্তিপণ আদায়ের পালা। মোবাইল ফোনে সাকিবুলের বাবার কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে চক্রটি। ফোন পেয়ে তার বাবা ছেলেকে সুস্থ ফিরে পেতে তার গ্রামের রফিকুল ইসলামকে দিয়ে বিকাশের মাধ্যমে পাঁচ হাজার টাকা দেয় অপহরণকারীদের। এসময় অপরহরণকারীরা বাকি টাকা দাবি করে। নইলে তাকে হত্যার করা হবে বলে হুমকি দিতে থাকে।

উপায় অন্ত না পেয়ে শনিবার রাতেই রফিকুল বিষয়টি বগুড়া সদর থানা পুলিশকে জানায়। পরে পুলিশ মোবাইল ফোনের সূত্রধরে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে। তবে চক্রটি বারবার তাদের অবস্থান পরিবর্তন করছিল। একপর্যায়ে শহরের খান্দার এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে অপহৃত সাকিবুল উদ্ধার ও অপরহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৯
এমবিএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: অপহরণ গ্রেফতার বগুড়া
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস


সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু