php glass

পুনরাবৃত্তি হয়নি নাহিদের বেলায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে বরণ করছেন নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: তিনদিনের সফরে সিলেটে পৌঁছেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মঙ্গলবার (২২ জানুয়ারি) রাত পৌনে ৮টায় ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসন থেকে তৃতীয়বার বিজয়ী হয়ে ঢাকায় শপথ অনুষ্ঠানে যান তিনি। এরপর ঢাকা থেকে সিলেটে সাবেক শিক্ষামন্ত্রীর প্রথম সফর এটি।

তাকে বরণে বিমানবন্দরে জড়ো হয়েছিল নেতাকর্মীরা। নাহিদকে স্বাগত জানাতে বিমানবন্দরে যান সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি এজাজুল হক এজাজ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, আওয়ামী লীগ নেতা আব্দুল হাছিব মনিয়া দলীয় নেতাকর্মীরা।

অথচ গত শুক্রবার (১৮ জানুয়ারি) রাজনীতি থেকে অবসর নেওয়ায় সিলেটে ফেরেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। প্লেন থেকে নেমে হুইল চেয়ারে টার্মিনালে আসেন মুহিত। কিন্তু তাকে বরণে কোলাহল ছিল না নেতাকর্মী কিংবা সমর্থকদের। এমনকি জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাকর্মী ও তার নিকটজনদের দেখা যায়নি সাবেক দাপুটে এ মন্ত্রীকে বরণে। বিষয়টি নিয়ে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজে "মুহিতের ‘পাশে নেই’ সুসময়ের বন্ধুরা" শিরোনামে খবর প্রকাশের পর বেশ হইচই পড়ে সিলেট আওয়ামী লীগ পরিবারে। এরপর নেতাকর্মীদের অনেকে সাবেক অর্থমন্ত্রীর বাসায় গিয়ে সেলফি তুলে ভাইরাল করেছেন সামাজিক যোগযোগ মাধ্যমে। অথচ এর আগে পররাষ্ট্রমন্ত্রী হয়ে সিলেটে ফেরা ড. এ কে আব্দুল মোমেন এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী হয়ে ফেরা মো. শাহাব উদ্দিনকে বরণেও ছিল নেতাকর্মীর ভিড়।

নুরুল ইসলাম নাহিদ মন্ত্রিত্ব হারিয়ে প্রথমবারের মতো সিলেটে ফিরেছেন। আবুল মাল আব্দুল মুহিতকে বরণের ঘটনায় সমালোচিত হওয়ার পর শিক্ষামন্ত্রীর বেলায় এর পুনরাবৃত্তি হয়নি- এমনটাই মনে করছেন দলের অনেক নেতাকর্মী।

জানা গেছে, সিলেট সফরকালে ৩দিন স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিজ নির্বাচনী এলাকায় ব্যস্ত সময় কাটাবেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
এনইউ/আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: শিক্ষামন্ত্রী
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা


ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন
ইউনাইটেডকে বাঁচালেন গ্রিনউড
বুড়িগঙ্গা দূষণমুক্ত করতে বিআইডব্লিউটিএর অভিযান
সিএমপির প্রতিটি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্নার