ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

খুলনায় দুই সাংবাদিককের বিরুদ্ধে চার্জশিট দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, জানুয়ারী ২৩, ২০১৯
খুলনায় দুই সাংবাদিককের বিরুদ্ধে চার্জশিট দাখিল

খুলনা: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনের বিতর্কিত ৫৭ ধারায় দায়ের করা মামলায় খুলনার দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

মঙ্গলবার (২২ জানুয়ারি) খুলনার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুমী আহমেদের আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। মামলায় ১৩ জনকে সাক্ষী করা হয়েছে।



অভিযুক্ত দুইজন হলেন- খুলনা থেকে প্রকাশিত দৈনিক সময়ের খবর পত্রিকার স্টাফ রিপোর্টার সোহাগ দেওয়ান ও তৎকালীন ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মোতাহার রহমান বাবু।

এর আগে ২০১৭ সালের ২২ মে খুলনা সিএমএম আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার সাহা বাদী হয়ে তাদের দুইজনের বিরুদ্ধে খুলনা সদর থানায় মামলা করেন।

অভিযোগপত্রে মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পুলিশ পরিদর্শক আফাজ আহমেদ উল্লেখ করেন, ‘২০১৭ সালের ১৭ মে সিএমএম আদালতের কর্মচারী নিয়োগ কমিটির সভাপতি অতিরিক্ত সিএমএম বেগম সুমী আহমেদ নিজ ও তার স্বামীর অসুস্থতাজনিত কারণে অব্যাহতির আবেদন করেন। আবেদনের পর মহানগর দায়রা জজ গত বছরের ১৮ মে ১৫৬নং আদেশ মূলে তাকে কমিটি থেকে অব্যাহতি দিয়ে কমিটি বাতিল করেন। ’ 

‘কিন্তু ১৮ মে বিবাদীরা মিথ্যা ও বিকৃত সংবাদ প্রস্তুত করে সময়ের খবরের ওয়েবসাইটে প্রকাশ করেন। যেখানে উল্লেখ ছিলো, নিয়োগে বিভিন্ন চাপ ও অসঙ্গগতি দেখা দেওয়ায় বোর্ড সভাপতি পদত্যাগ করেছেন। এই ধরনের বক্তব্য সুমী আহমেদের অব্যাহতির আবেদনপত্রে ছিলো না। ’

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এমআরএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa