php glass

সিলেটে বিজিবির ২ মামলায় আসামি শতাধিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

সিলেট: সিলেট সীমান্তে চোরাই মালামাল উদ্ধারকালে বিজিবি-চোরাকারবারিদের গোলাগুলি ও কিশোর নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী সুরাইঘাট সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার সুরত আলী বাদী হয়ে পৃথক মামলা দু’টি দায়ের করেন।
 
বিজিবি-১৯ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. মেজবা উদ্দিন রায়হান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে দায়ের করা মামলায় আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৮০/১০০ জনকে আসামি করা হয়েছে। এছাড়া ২১ কার্টন বিদেশি সিগারেটের চালান জব্দ করার ঘটনায় আরেকটি মামলা হয়েছে।  
 
চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলিতে কিশোর সিরাজ নিহতের ঘটনায় তিনি বলেন, চোরাকারিবারিদের হামলায় এদিন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চার জওয়ানও আহত হয়েছেন। এদের তিনজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজন স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তবে অন্ধকারে কিশোর সিরাজ কার গুলিতে নিহত হয়েছে, তা নিশ্চিত না তিনিও।
 
কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ বাংলানিউজকে বলেন, বিজিবি চোরাইমাল উদ্ধারে ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে পৃথক দু’টি মামলা দায়ের করেছেন ক্যাম্প সুবেদার সুরত আলী। এসল্ট মামলায় কিশোর নিহতের ঘটনায় ৩০২ ধারা যুক্ত করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বিজিবি সিলেট মামলা
বয়স্ক ভাতা জোটে না প্রায় শতবর্ষী বাছিরনের
ফুলপুরে নিখোঁজ সেই যমজ তিন বোনের একজন উদ্ধার
পূর্বধলায় বাবা হত্যার অভিযোগে ছেলে আটক
বেনাপোলে হুন্ডির টাকাসহ আটক ১, প্রত্যাহার ৩ কনস্টেবল
বহিষ্কারাদেশ প্রত্যাহারে জাহিদের করণীয় বলে দিলেন ফখরুল


পরিবারের সুসম্পর্ক গঠনে সিনেমা সহায়তা করে: শাকিব খান
উইন্ডিজের সঙ্গে জয়ে টাইগারদের অভিনন্দন কাদেরের
সাকিব-লিটনের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব 
সাকিব-লিটনের ব্যাটে জয়ে উচ্ছ্বসিত মোসাদ্দেকের মা
সমর্থকরা পাশেই থাকবেন, প্রত্যাশা সাকিবের