php glass

ট্রলার ডুবি: চতুর্থ দিন পরও খোঁজ মিলেনি ২০ শ্রমিকের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধারকারী জাহাজ। ছবি: বাংলানিউজ

walton

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের মেঘনায় ট্রলার ডুবির চতুর্থ দিন পার হলেও এখনো ট্রলার এবং ২০ শ্রমিকের খোঁজ পায়নি সংশ্লিষ্ট উদ্ধারকারীরা।  

শুক্রবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উদ্ধার কাজ চালায় উদ্ধারকারী দল। পুলিশ, নৌ-পুলিশ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌ-বাহিনীর ডুবুরি দল, বিআইডাব্লিউটিএ’র সদস্যরা উদ্ধার কাজে অংশ নেয়। 

বিআইডাব্লিউটিএ’র প্রত্যয় ও ঢাকা ফায়ার সার্ভিসের অগ্নি শাসক জাহাজ উদ্ধার অভিযান চালায়। নৌবাহিনীর সাইট স্ক্যানার ‘সোনার’ ও ‘হাইড্রোগ্রাফিক সার্ভে’র মাধ্যমে পানির নিচে অবস্থান নির্ণয় করার চেষ্টা করা হয়। 

মুন্সিগঞ্জ ডুবুরি দলের উপ সহকারী পরিচালক মোস্তফা মহসিন জানান, আজও ব্যাপক এলাকা জুড়ে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। কিন্তু কোথাও কোনো আলামত পাওয়া যায়নি। আগামীকাল আবার শুরু হবে উদ্ধার তৎপরতা। 

অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া সার্কেল) খন্দকার আশফাকুজ্জামান জানান, নদীর আড়াআড়িভাবে কয়েক কিলোমিটার জুড়ে উদ্ধারকাজ পরিচালনা করা হয়। কিন্তু পজিটিভ কোনো রেজাল্ট আসেনি। ডুবে যাওয়া মাটি বোঝাই ট্রলারটির সারেং পলাতক আছে। ট্রলার ডুবিতে নিখোঁজের ঘটনায় একটি অভিযোগ গজারিয়া থানায় দেওয়া হয়েছে।

উল্লেখ্য, টানা তিনদিন সকাল থেকে সন্ধ্যা অভিযান চালিয়ে নিখোঁজ শ্রমিক ও ট্রলারটি চিহ্নিত করতে পারেনি সংশ্লিষ্টরা। এর আগে মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভোর ৪টার দিকে চর ঝাপটায় মালবাহী জাহাজের ধাক্কায় জাকির দেওয়ান নামের মাটি বোঝাই ট্রলারটি ডুবে যায়। ঘটনার দিন কোনো উদ্ধারকাজ চালানো হয়নি। বুধবার (১৬ জানুয়ারি) সকাল থেকে উদ্ধারকাজ শুরু হলেও এখনো কোনো সন্ধান পাওয়া যায়নি। 

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: মুন্সিগঞ্জ ট্রলার ডুবি
ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’