‘গরিবের ডাক্তার’ রাকিবুল ইসলাম লিটু আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু

ঢাকা: ‘গরিবের ডাক্তার’ বলে খ্যাত উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে যান আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ মরহুমের গুণগ্রাহীরা।

ল্যাবএইড হাসপাতালের কার্ডিওলজিস্ট ডা. মাহবুবর রহমান বলেন, গত বুধবার (১৬ জানুয়ারি) রাতে ম্যাসিভ হার্ট অ্যাটাক হয় ডা. লিটুর। তখন থেকেই তার অবস্থা খুব গুরুতর ছিল। শুক্রবার তার স্বাস্থ্যের অবস্থা আরও অবনতির দিকে যাচ্ছিল। এক পর্যায়ে তাকে লাইফ সাপোর্টে নিয়ে বাঁচিয়ে রাখার সর্বোচ্চ চেষ্টা করলেও দুপুরে ডা. লিটু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শুক্রবারই বাদ মাগরিব উত্তরা ১৩ নম্বর সেক্টরের খেলার মাঠে ডা. লিটুর নামাজে জানাজা সম্পন্ন হবে।

ডা. রাকিবুল ইসলাম লিটু বাংলাদেশ প্রতিদিনের নিয়মিত কলাম লেখক ছিলেন। জড়িত ছিলেন বিভিন্ন দাতব্য ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে। বরাবরই তিনি গরিব ও অসহায় রোগীদের প্রাধান্য দিতেন। এ লক্ষ্যেই গঠন করেছিলেন পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন। ডাক্তার হয়েও রোগীদের অধিকার আদায়ের জন্য লড়াইয়ের পাশাপাশি নানা পদক্ষেপও নিয়েছিলেন তিনি। এসব নানা সেবা কার্যক্রমের জন্য তিনি খ্যাতি পেয়েছিলেন ‘গরিবের ডাক্তার’ হিসেবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এইচএ/

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান