পদ্মার মাটি যাতে বিলীন না হয় সে ব্যবস্থা করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মঞ্চে কথা বলছেন এনামুল হক শামীম

শরীয়তপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উদ্যোগে ইতোমধ্যে পদ্মার ভাঙন রোধে বেড়িবাঁধের কাজ শুরু হয়েছে। এ কাজ দ্রুত গতিতে এগিয়ে যাবে। পদ্মায় আর এক ইঞ্চি মাটিও যাতে বিলীন না হয় সেজন্য যা করা দরকার বর্তমান সরকারের পক্ষ থেকে তাই করা হবে।

রোববার (১৩ জানুয়ারি) নড়িয়া উপজেলার পদ্মা নদীর তীর রক্ষা বেড়িবাঁধ পরিদর্শন শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে পদ্মার ভয়াবহ ভাঙনে নড়িয়াবাসী তাদের পূর্বপুরুষের ভিটেমাটি হারিয়ে নিঃস্ব হয়েছে। পদ্মার ভাঙ্গনে এখন হুমকির মুখে রয়েছে নড়িয়া উপজেলা শহর। নড়িয়াবাসীর দীর্ঘদিনের একমাত্র দাবী ছিলো পদ্মার ভাঙন রোধে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করা। 

এনামুল হক শামীম উপমন্ত্রী হয়ে প্রথমবার নিজ নির্বাচনী এলাকায় আগমন উপলক্ষে এলাকাবাসীর পক্ষ থেকে এ সুধী সমাবেশের আয়োজন করা হয়। 

এলাকার উন্নয়ন প্রসঙ্গে এনামুল হক শামীম বলেন, তিন এমপি মিলে শরীয়তপুরকে সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত একটি উন্নত আধুনিক জেলা হিসেবে গড়ে তোলা হবে। সন্ত্রাস, মাদক ব্যবসায়ী ও দুর্নীতিবাজরা যে দলেরই হোক তাদের ছাড় দেওয়া হবে না।  

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল ওহাব বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শরীয়তপুর-১ (পালং-জাজিরা) আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও শরীয়তপুর-৩ (ভেদরগঞ্জ-ডামুড্যা-গোসাইরহাট) আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী শিকদারসহ অনেকে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
জেআইএম

আত্রাইয়ে দুই জুয়াড়ির কারাদণ্ড
ভাষার বইয়ের প্রকাশ কম, তা থেকেই জানতে হবে ইতিহাস
নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর


যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক
বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান