রাজনৈতিক সিদ্ধান্ত বাস্তবায়নে আন্তরিকতা দেখাবেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন/ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারের রাজনৈতিক সিদ্ধান্তগুলো দ্রুত বাস্তবায়নের ক্ষেত্রে জনপ্রশাসনের কর্মকর্তাদের আন্তরিক সহযোগিতা চেয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (১৩ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি জনপ্রশাসনকে আরো গতিশীল করতে সহযোগিতাও চেয়েছেন।   
 
ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত সিনসিয়ারলি কাজ করার জন্য মন্ত্রিসভার সদস্যদের নির্দেশনা দিয়েছেন যেন দুর্নীতিমুক্ত জনপ্রশাসন গড়তে পারি। মাদকের বিরুদ্ধেও প্রধানমন্ত্রী সোচ্চার।  
 
সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ও বর্তমান সচিব ফয়েজ আহম্মদকে পাশে রেখে কর্মকর্তাদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আমাদের যে নির্দেশনাগুলো থাকবে, বিশেষ করে রাজনৈতিক সিদ্ধান্ত যেগুলো থাকবে, সরকারের সিদ্ধান্ত। সে সিদ্ধান্তগুলো বাস্তবায়নের ক্ষেত্রে আপনারা অবশ্যই আন্তরিকতা দেখাবেন, যাতে আমরা খুব দ্রুত সিদ্ধান্ত বাস্তবায়নের মধ্য দিয়ে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারি।
 
প্রতিমন্ত্রী ফরহাদ বলেন, আপনাদের সমস্যাগুলোও আন্তরিকভাবে সমাধানের চেষ্টা করবো।
 
তিনি বলেন, এই মন্ত্রণালয় অন্য সব মন্ত্রণালয় থেকে গুরুত্বপূর্ণ। গত ১০ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় হবে কেন্দ্রবিন্দু। অন্য মন্ত্রণালয় এই মন্ত্রণালয়কে অনুসরণ করবে। জনপ্রশাসনে যারা কাজ করছে তাদের প্রশিক্ষিত করছি যাতে তারা অন্য মন্ত্রণালয়কেও গতিশীল করতে পারে। সেজন্য এই মন্ত্রণালয়কে সবচেয়ে গতিশীল ও কর্মদক্ষ করে গড়ে তুলতে হবে।
 
ফরহাদ হোসেন আরো বলেন, আমাদের লক্ষ্য পাঁচটি বছর জাতিকে বড় কিছু দেওয়ার একটা সময়। সর্বাত্মক অবদান রাখার সময় আমাদের এই পাঁচটি বছর। আপনাদের প্রতি আমার আহ্বান থাকবে পূর্বসূরির রেখে যাওয়া কাজগুলো সম্পন্ন করতে হবে। ব্যুরোক্রেসিকে ওয়ার্ল্ড ক্লাসে রূপান্তর করতে চাই।
 
‘এই পাঁচটি বছর জীবনের সর্বাত্মক দিতে চাই। সরকারের নীতি-নির্দেশনাগুলো দ্রুত বাস্তবায়ন করবো। বাস্তবায়নের ক্ষেত্রে যাতে কোনো বাধা-বিলম্ব না হয়।’
 
ইসমত আরা সাদেক বলেন, জনপ্রশাসনের প্রতি আমার যে দুর্বলতা আছে, আমি মনে করি আমি এই পরিবারের একজন সদস্য। আমি সর্বদাই চেয়েছি এই মন্ত্রণালয় গতিশীল হোক। আমি সে লক্ষ্যে চেষ্টাও করেছি। নতুন প্রতিমন্ত্রী আরো গতিশীল ও সুন্দরভাবে এই মন্ত্রণালয়কে পরিচালনা করবেন। আপনাদের বিরুদ্ধে, কোনো অফিসারের বিরুদ্ধে কেউ কিছু বলবে এটা অঅমার ভালো লাগবে না।
 
‘অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার চেষ্টা করেছি। অন্যায় করে কেউ বেশিদিন টিকে থাকতে পারে না। ন্যায়ের পথে চলবেন।’
 
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
এমআইএইচ/এএ

শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ