ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে কাজ করবেন তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারী ১৩, ২০১৯
ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে কাজ করবেন তথ্যমন্ত্রী সচিবালয়ে হাছান মাহমুদ বক্তব্য রাখছেন

ঢাকা: ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে সাংবাদিকদের আতঙ্ক কাটাতে কাজ করবেন বলে জানিয়েছেন নতুন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৩ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা এবং দফতর প্রধানদের সঙ্গে প্রথম মতবিনিময় সভার শুরুতে তিনি একথা বলেন।
 
ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে আমাদের আতঙ্ক আছে- এক সাংবাদিকের প্রশ্নে হাছান মাহমুদ বলেন, আমি তথ্যমন্ত্রী হিসেবে বলতে পারি, আপনাদের আতঙ্ক যাতে না থাকে সেই লক্ষ্যে আপনাদের পরামর্শ নিয়ে কাজ করব।

 
 
সম্প্রচার আইন নিয়ে তিনি বলেন, আমার পূর্বসূরি কাজটা অনেক দূরে এগিয়ে নিয়ে গেছেন, সেই কাজ চলমান আছে। আমরা আজকে সমন্বয় সভায় বিষয়গুলো নিয়ে আলোচনা করব।
 
গণমাধ্যমকর্মী আইন সম্পর্কে হাছান মাহমুদ বলেন, গণমাধ্যমকর্মীদের সম্মান রক্ষার্থে আইনের সংশোধনের কাজটি চলমান আছে এবং গণমাধ্যমকর্মী অর্থাৎ সাংবাদিক বন্ধুদের সম্মান যাতে রক্ষা পায় সে লক্ষ্যে আমরা কাজ করছি।
 
হেফাজতে ইসলামের আমির আল্লামা শফী চট্টগ্রামে এক অনুষ্ঠানে মেয়েদের চতুর্থ বা পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়ার কথা বলেছেন বলে গণমাধ্যমে সংবাদ এসেছে।
 
এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, হেফাজতে ইসলামের আমিরের যে বক্তব্য, সেটা হেফাজতে ইসলামের পক্ষ থেকে অস্বীকার করা হয়েছে। তারা বলেছে যে তিনি এ ধরনের বক্তব্য দেন নাই। সুতরাং যেহেতু তারা অস্বীকার করেছেন তাহলে আমার কোনো বক্তব্য নাই।
 
বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa