সশস্ত্র বাহিনী বিভাগে অফিস করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রথম অফিস করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: চতুর্থ বারের মতো সরকারপ্রধান হিসেবে শপথ গ্রহণের পর সশস্ত্র বাহিনী বিভাগে তার নিজ কার্যালয়ে প্রথম অফিস করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৩ জানুয়ারি) সকালে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।

প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগে এলে তাকে অভ্যর্থনা জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং মহাপরিচালকরা। প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমদে সিদ্দিক (অব.) এসময় উপস্থিত ছিলেন। 

পরে প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী বিভাগের মাল্টিপারপাস হলে দফতরের সর্বস্তরের কর্মকর্তা ও অন্যান্য পদবির সদস্যদের সঙ্গে মত বিনিময়ের পর চা-চক্রে অংশগ্রহণ করেন। এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে অন্যান্য কর্মকর্তারা ছাড়াও তিন বাহিনী প্রধানরা উপস্থিত ছিলেন।

একই দিন সকালে স্বাধীনতা যুদ্ধে জীবনদানকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন। প্রধানমন্ত্রী শিখা অনির্বাণে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান তিন বাহিনীর প্রধানরা ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার।

এসময সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি শিখা অনির্বাণে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এসময় সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
এমইউএম/এসএইচ

আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল