লক্ষ্মীপুরে ৮৬৩ শিক্ষার্থীকে বৃত্তি ও সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেধাবী শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হচ্ছে, ছবি: বাংলানিউজ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার ১৪১ প্রাথমিক বিদ্যালয়ের ৮৬৩ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলার মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে এ আয়োজন করা হয়। এসময় বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের ক্রেস্ট, অর্থ ও সনদপত্র দেওয়া হয়।

ট্রাস্টের চেয়ারম্যান ও বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল।

বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি, উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান মোল্লা ও মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহিম।

বক্তারা বলেন, শিক্ষার্থীদের শুধু বই পড়ার জন্য সীমাবদ্ধ থাকলে হবে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সংস্কৃতিচর্চার মাধ্যমে শিক্ষার্থীদের ঝরেপড়া রোধ করতে হবে। শুধুমাত্র পরীক্ষার ফলাফল দেখে নয়, বরং প্রত্যেক শিক্ষার্থীর বাস্তব মেধা মূল্যায়ন করে তাকে কাঙ্খিত পথ দেখাতে হবে।

৭ ডিসেম্বর মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয় ও লক্ষ্মীপুর শ্যামলী আইডিয়াল ইনস্টিটিউটে এ ট্রাস্টের উদ্যোগে বৃত্তি পরীক্ষা হয়। এতে পঞ্চম শ্রেণির ৮৬৩ শিক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে তিনটি বিভাগে মেধা তালিকায় শীর্ষে থাকা ৮৪ জনকে ক্রেস্ট ও অর্থ দেওয়া হয়। এছাড়া পরীক্ষায় অংশগ্রহণকারী ৭৭৯ শিক্ষার্থীকেও বৃত্তি ও সনদপত্র দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এসআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: লক্ষ্মীপুর
বিএফডিসিতে বুলবুলের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেব্রুয়ারিতে একসঙ্গে দুইপক্ষের বিশ্ব ইজতেমা
লক্ষ্মীপুরে সাত দিনে সড়কে ঝরলো ১১ প্রাণ
নেভাল একাডেমিতে নিয়োগ
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’