পলাশবাড়িতে ঘোড়দৌড় প্রতিযোগিতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘোড়দৌড়ে অংশ নেয়া ঘোড়া। ছবি: বাংলানিউজ

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে পঞ্চমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ঘোড়দৌড় প্রতিযোগিতা। শুক্রবার (১১ জানুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পলাশবাড়ীর মহদিপুর ইউনিয়নের বিষ্ণপুর গ্রামের আমন ধানের ফাঁকা মাঠে অনুষ্ঠিত হয় এই ঘোড়দৌড় প্রতিযোগিতা।

স্থানীয় ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আসা অন্তত ২৪টি ঘোড়া প্রতিযোগিতায় অংশ নেয়। ঘোড়দৌড় উপভোগ করতে ভিড় করেন শিশু-কিশোর ও নারী-পুরুষসহ বিপুল সংখ্যক দর্শক। 

স্থানীয়দের পাশাপাশি রংপুর ও দিনাজপুর জেলাসহ বিভিন্ন এলাকা থেকে আসে প্রতিযোগিরা। বেশ কয়েকটি গ্রুপে ভাগ হয়ে চলে ঘোড়দৌড়। 

গ্রাম বাংলায় দিনদিন আধুনিক প্রযুক্তির ছোঁয়ায় হারিয়ে যেতে বসেছে এসব গ্রামীণ খেলাধুলা। তবে এখনো এই খেলাটিকে বাঁচিয়ে রেখেছেন স্থানীয় জনপ্রতিনিধি আবুল কালাম আজাদ। প্রতিবছরের ন্যায় এবারও নিজ উদ্যোগেই প্রতিযোগিতার আয়োজন করেন তিনি। ব্যতিক্রম প্রতিযোগিতা আয়োজনে অনেকটা কাঠখড় পোড়াতে হলেও ঐহিত্য ধরে রাখতে জনপ্রিয় এ আয়োজন অব্যাহত রাখতে চান তিনি। 

তিনটি গ্রুপভিত্তিক এ প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করেন ছয়জন। পরে সন্ধ্যার দিকে বিজয়ীসহ অংশ নেয়া প্রতিযোগিদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: গাইবান্ধা
ভয়ংকর সড়কে প্রাণ হাতে নিয়ে যাত্রা
স্বস্তি ফিরিয়ে আনে তাওবা
অদ্ভূত কারণে খেলা বন্ধ
বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্ন: কাদের
ব্যাংকিং খাতে অনিয়ম তদন্তে কমিশন গঠন করতে নোটিশ
‘কাউন্সেলিংয়ে মাদক থেকে দূরে রাখা সম্ভব’
৯৯৯ এ ফোনের পর গৃহবধূর মরদেহ উদ্ধার করলো পুলিশ
আমি সুর পাল্টাবো না, ব্যবসায়ীদের বাণিজ্যমন্ত্রী
মাধবপুরে ধর্ষণের অভিযোগে আটক ৩
চৌদ্দগ্রামে বিদেশি পিস্তলসহ এক ব্যক্তি আটক