রুপগঞ্জে জবির বাস ভাঙচুর, আহত ১১  

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জবির বাস ভাঙচুর, আহত ১১। ছবি: বাংলানিউজ

জবি: নারায়ণগঞ্জের রুপগঞ্জ এলাকায় উল্টোপথে শ্রমিকবাহী একটি বাস চলতে নিষেধ করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ‘নোঙর’ নামের একটি বাস ভাঙচুর ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে বাসে থাকা শিক্ষার্থীদের মধ্যে প্রায় ১০ শিক্ষার্থী ও এক শ্রমিক আহত হয়েছেন।  

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলের দিকে জবির নারায়ণগঞ্জগামী ‘নোঙর’ বাস রুপগঞ্জ পৌঁছালে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, জবির শিক্ষার্থী বহনকারী নারায়ণগঞ্জগামী বাসটি রূপগঞ্জ এলাকায় জ্যামে আটকা পড়ে। এসময় বিশ্ববিদ্যালয়ের বাসটি জ্যামে আটকা থাকলেও ‘জাপান বাংলাদেশ টেক্সটাইল’ নামের একটি পোশাক কারখানার কর্মীবাহী বাস উল্টো পথে যাত্রা শুরু করে। এতে কয়েকজন জবি শিক্ষার্থী বাস থেকে নেমে প্রতিবাদ জানালে কথা কাটাকাটি শুরু হয়। এসময় জবির বাসে কর্মরত রিয়াজ নামে এক স্টাফকে ধরে ওই পোশাক কারখানার ভেতরে নিয়ে যান শ্রমিকরা। বিষয়টি নিয়ে দু‘পক্ষের কথা কাটাকাটির একপর্যায়ে ছাত্রদের ওপর হামলা চালায় শ্রমিকরা। এ সময় বাসে থাকা মেয়ে শিক্ষার্থীদের ওপরেও হামলা চালায় এবং বাস ভাঙচুর করে। এতে জবি শিক্ষার্থী প্রান্ত, রাহাদ, উজ্জ্বল, শান্ত, সৌরভ, উদিতা, শিমলা ও এক গার্মেন্টস শ্রমিকসহ প্রায় ১১ জন আহত হন। আহতদের স্থানীয় আবদুল মালেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
   
প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, ঘটনার কিছু সময় পর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে পুলিশ আসার পরেও জবির বাসটি আটকে রাখেন বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে রাত ৯টার দিকে বাসটি নারায়নগঞ্জ নিয়ে আসা হয়। 

ঘটনার সময় বাসে থাকা শিক্ষার্থী সাদিয়া রাহা বাংলানিউজকে বলেন, আমাদের বাসের ছেলেরা একটি ন্যায়সম্মত কথা বলায় তারা আমাদের ওপর হামলা করে। তাদের আক্রমণ থেকে মেয়েরাও রেহায় পায়নি। মেয়েদের ওপরেও আক্রমণ করে ওই শ্রমিকরা।


এ বিষয়ে প্রক্টর নূর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, আমরা রূপগঞ্জ থানায় প্রাথমিকভাবে জানিয়েছি এবং তারা ঘটনাস্থলে গিয়ে কারা এর সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে তা বের করার চেষ্টা করছে।। শুক্রবার (১১ জানুয়ারি) প্রক্টর অফিস ও পরিবহন পুলের প্রতিনিধি ঘটনাস্থলে যাবেন এবং থানায় অভিযোগ দায়ের করবেন। 

শিক্ষার্থীদের সঙ্গে কথা হয়েছে এবং তারা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন বলেও জানান প্রক্টর। 

বাংলাদেস সময়: ০২১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
কেডি/এসআরএস

ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল


শেবাচিমে ময়লার স্তূপে ‘২০’ অপরিণত নবজাতকের মরদেহ 
রোহিঙ্গাদের এক লাখ বোতল গ্যাস দেবে আইওএম
নবীনগর উপজেলা আ.লীগের সহসভাপতির বিরুদ্ধে মামলা
না’গঞ্জের কিশোরীকে ধর্ষণের অভিযোগ, যুবক আটক
নোবেল জয়ের পথে ট্রাম্প!