পিঠার স্বাদ নিতে ফুটপাতে ভিড়

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটপাতে শীতকালীন পিঠা বিক্রির ধুম। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: শীত মানেই পিঠা। আর এই পিঠার স্বাদ নিতে ফুটপাত হোক বা বাড়ি, এতে কোনো সমস্যা নেই..! কাজ একটাই স্বাদ নেওয়া। বর্তমানে পঞ্চগড়ের বিভিন্ন হাট-বাজারগুলোতে এখন চিতই ও ভাপাসহ শীতকালীন বিভিন্ন পিঠা বিক্রির ধুম। 

পঞ্চগড়ের জগদল বাজারে এক দোকান ঘিরে অনেক লোকের সংখ্যা চোখে পড়ে। কাছে গিয়ে দেখা যায়, শীতের সন্ধ্যায় সেখানে পিঠা খেতে ভিড় জমিয়েছেন লোকজন। শুধু জগল নয় পঞ্চগড় সদরসহ পুরো জেলার পাড়া-মহল্লা, বিভিন্ন বাজারের গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে সন্ধ্যার পর পিঠা বিক্রির এমন দৃশ্য চোখে পড়ছে। 

কথা হয় তেঁতুলিয়া উপজেলার ভজপুর বাজারের পিঠা বিক্রেতা আমিনারের সঙ্গে। তিনি বাংলানিউজকে জানান, সারাদিন অন্যান্য কাজের পর বাড়তি কিছু উপার্জনের জন্য তিনি পিঠা বিক্রি করছেন। প্রতি পিস ভাপা ও চিতই পিঠা ৫ টাকা। তবে অন্য পিঠার চেয়ে ভাপা ও চিতই পিঠার চাহিদাই বেশি বলে জানান তিনি। 

একই উপজেলার শালবাহান বাজারের পিঠা বিক্রেতা মাসুদ বাংলানিউজকে জানান, এ মৌসুমে পিঠা বিক্রি বাড়ার সঙ্গে সঙ্গে দোকানও বেড়ে গেছে। সন্ধা থেকে রাত ১১টা পর্যন্ত বিক্রি হচ্ছে পিঠা। তবে সন্ধ্যার পর পিঠা বিক্রির ধুম পড়ছে। দোকানের সংখ্যা বাড়লেও ক্রেতাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে তাকে। 

অপরদিকে, হাসান নামে একজন পিঠা খেতে খেতে বাংলানিউজকে জানান, শীতের সময় বাজারে সহজেই পিঠা পাওয়া যায়। বন্ধুদের সঙ্গে একত্র হয়ে তার পিঠা খেতে ভালো লাগে। তিনি আরো জানান, ব্যস্ততার কারণে বাড়িতে পিঠা খাওয়ার সময় না পাওয়ায় বাজারের কেনা পিঠার স্বাদ নেওয়ার চেষ্টা করছেন।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: পঞ্চগড়
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি
নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো
আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’
ইলিয়াসপত্নীর শারীরিক অবস্থার উন্নতি
কম্পিউটার অপারেটর পদে নিয়োগ
রোববার নিজ গ্রামে শায়িত হবেন কবি আল মাহমুদ