শিক্ষার সঙ্গে সংস্কৃতি ধরে রাখতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পলাশবাড়ি এলাকায় ডায়াবেটিকস হাসপাতালের নবনির্মিত চতুর্থতলা ভবনে প্রথম ক্লাস শুরুর উদ্বোধনী অনুষ্ঠান

নীলফামারী: নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (এমপি) বলেছেন, নীলফামারীর গণ মানুষের দাবি ছিল এখানে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহম্মদ নাসিম এ দাবিকে আমলে নিয়ে এ জেলাবাসীর স্বপ্ন পূরণ করেছেন।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে সদরের পলাশবাড়ি এলাকায় ডায়াবেটিকস হাসপাতালের নবনির্মিত চতুর্থতলা ভবনে প্রথম ক্লাস শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনাম ও মর্যাদার সঙ্গে মেডিকেল কলেজ পরিচালনার আহ্বান জানিয়ে বঙ্গবন্ধুকে স্মরণ করে আসাদুজ্জামান নূর বলেন, জাতির পিতার দেশ প্রেমের মতো আমাদের সবার দেশ প্রেম জাগ্রত করতে হবে। কারণ যে জাতির দেশ প্রেম আছে, সে জাতিকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। 

নীলফামারী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার সঙ্গে সংস্কৃতি ধরে রাখতে হবে। কলেজটিকে রাজনীতির ঊর্ধ্বে রেখে দেশের শ্রেষ্ঠ মেডিকেল কলেজ হিসেবে গড়ে তুলতে চাই। যা দেশ-বিদেশে মডেল হিসেবে গ্রহণযোগ্যতা পায়।
 
নীলফামারী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রবিউল ইসলাম শাহ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন- রংপুর বিভাগের স্বাস্থ্য পরিচালক অমল চন্দ্র সাহা, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মমতাজুল ইসলাম, সাধারণ সম্পাদক ডা. মজিবুল হাসান চৌধুরী শাহীন ও  শিক্ষার্থী সাজ্জাদ প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: নীলফামারী
চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২