চাকরির প্রলোভনে বন্ধুকে ঢাকায় এনে অপহরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাবের হাতে আটক কুরবান আলী। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় স্ট্যান্ডার্ড গ্রুপে চাকরি করতেন নাটোরের বাসিন্দা জুয়েল আহম্মেদ (২২)। চাকরির সুবাদে আবু মুসা ওরফে প্রিন্স আল মুসা এবং কুরবান আলীর সঙ্গে বন্ধুত্ব হয় তার।

চাকরি ছেড়ে বাড়ি চলে গেলে কিছুদিন পর জুয়েলকে ঢাকায় কাস্টমসে চাকরির প্রলোভন দেন বন্ধু মুসা। জুয়েল রাজি হলে তাকে একটি ভুয়া নিয়োগপত্র পাঠান মুসা। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় এলে সেই চাকরিদাতা বন্ধুর হাতেই অপহৃত হন তিনি।

এই অপহরণের অভিযোগ পেয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) অভিযান নামে র‌্যাব-২ এর সদস্যরা। এরপর মুক্তিপণের টাকা দেওয়ার ফাঁদ পেতে সেদিন রাতেই তেজকুনি পাড়া থেকে কুরবান আলীকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে উদ্ধার করা হয় অপহৃত জুয়েলকে।

আটক কুরবানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর অপারেশন অফিসার এএসপি সাইফুল মালিক বাংলানিউজকে জানান, চাকরির কথা বলে জুয়েলকে কুরবান আলীর নিজের বাসায় নিয়ে আটকে রেখে মুক্তিপণের জন্য মারধর করা হয়। হাতুড়ি ও ইলেকট্রিক তার দিয়ে চলে নির্যাতন করে। একপর্যায়ে নির্যাতন সহ্য করতে না পেরে পরিবারের কাছে টাকা পাঠানোর কথা বলেন জুয়েল।

অপহরণকারীরা জুয়েল আহম্মেদের কাছে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় জুয়েলকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। এরপর পরিবার র‌্যাব-২ এর কাছে অভিযোগ করে। সে অনুযায়ী বিভিন্ন সময় বিকাশে ২০ হাজার টাকা দেওয়া হয়। এরপর গোয়েন্দা নজরদারির ভিত্তিতে তেজকুনি পাড়া থেকে কুরবানকে আটক করা হয়। তার দেওয়া তথ্য মতে উদ্ধার করা হয় জুয়েলকে।

আটক কুরবান আলী প্রাথমিকভাবে স্বীকার করেছেন, তার বন্ধু মুসার যোগসাজশে এই অপহরণের ঘটনা ঘটিয়েছেন তারা।

আটক কুরবানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং পলাতক মুসাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান এএসপি সাইফুল মালিক।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
পিএম/এইচএ/

ফুলবাড়ীতে গাঁজাসহ ৩ শিক্ষার্থী আটক
খুলনার বইমেলায় ভাষাপ্রেমীদের উপচেপড়া ভিড়
‘ভুলে ভরা কবিতা’র পর ‘বাইসাইকেল’
ঢামেকের বাতাসে পোড়া গন্ধ 
ইমরানকে গাভাস্কার: বন্ধু, কোথায় তোমার নয়া পাকিস্তান?


হিলি সীমান্তে দুই বাংলার সম্প্রীতির মিলন মেলা
ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা
ময়মনসিংহ’ ১৯৫২,ইতিকথা-৩

ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা

খুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেমিক্যাল গোডাউন সরাতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক
জাতিসংঘে স্থায়ী মিশনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা