নরসিংদীতে ট্রেনের ইঞ্জিন বিকল, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কালনী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল

নরসিংদী: নরসিংদীর ঘোড়াশালে সিলেট থেকে ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল গেছে। এতে ঢাকাগামী চট্টগ্রাম, সিলেট ও কিশোরগঞ্জের সব ট্রেনের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগে পড়েছে ট্রেনের যাত্রীরা।

বুধবার (৯ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে ট্রেনটির ইঞ্জিন বিকল হওয়ার ঘটনা ঘটে। 

কালনী ট্রেনের যাত্রী জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, নরসিংদী থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু হয়। পথে ঘোড়াশালে আসলে ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়ে। ভোগান্তির ফলে অনেকই বাসে করে ঢাকা যাচ্ছেন।

নরসিংদী রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার এটিএম মুসা বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেনটি নরসিংদী থেকে দুপুর ১টার দিকে ঢাকার দিকে ছেড়ে যায়। ট্রেনটি পলাশ উপজেলার টান ঘোড়াশাল ও ঘোড়াশাল ফ্ল্যাগ রেল স্টেশনের মাঝামাঝি স্থানে পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে করে ঢাকার সঙ্গে চট্টগ্রাম, সিলেট ও কিশোরগঞ্জের সব ট্রেনের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এর ফলে নরসিংদী স্টেশনে আখাউড়া থেকে ছেড়ে আসা তিতাস কমিউটার, আমিরগঞ্জ স্টেশনে চট্টগ্রাম থেকে ঢাকাগামী চট্টলা এক্সপ্রেস ও সিলেট থেকে ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে।

এটিএম মুসা আরও বলেন, মালবাহী একটি ট্রেনের ইঞ্জিন দিয়ে বিকল ট্রেনটি টেনে ঘোড়াশালে নিয়ে লাইনটি চালু করার চেষ্টা চলছে। ঢাকা থেকে ইঞ্জিন এনে বিকল ট্রেনটি সচল করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
জিপি

ক্লিক করুন, আরো পড়ুন: ট্রেন নরসিংদী
দর্শকের এতো সাড়া পাবো ভাবিনি
একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে যাতায়াতের রুটম্যাপ
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়


বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   
হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ