রাজস্থলীতে অস্ত্রসহ আরাকান আর্মির ২ কর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আরাকান আর্মির দু’শস্ত্র কর্মী আটক

রাঙামাটি: রাঙামাটির রাজস্থলী উপজেলায় ভারী অস্ত্রসহ আরাকান লিবারেশন আর্মির চাচিং মারমা (২৯) এবং উংসিংনু মারমা (৩২) নামে দু’শস্ত্র কর্মীকে আটক করেছে যৌথবাহিনী।

বুধবার (৯ জানুয়ারি) সকালে উপজেলার গবাছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি জি-৩ রাইফেল, ২৪ রাউন্ড অ্যামুনিশন ও দু’টি ম্যাগজিন জব্দ করা হয়।

আটক চাচিং কাউখালী উপজেলার মাঝাপাড়া এলাকার সুইমিং মারমার ছেলে এবং উংসিংনু রাজস্থলী উপজেলার কাকড়াছড়ি এলাকার মংরাই মারমার ছেলে।

যৌথবাহিনী সূত্রে জানা যায়, আটক দু’জনের মধ্যে চাচিং বিছিন্নবাদী সংগঠন আরাকান লিবারেশন আর্মির একজন সশস্ত্র সদস্য। আর উংসিংনু রাজস্থলী উপজেলায় আরাকান লিবারেশন আর্মির হয়ে চাঁদা উত্তোলন করেন। তিনি ওই উপজেলার কারিগর পাড়ায় মারমা সম্প্রদায়ের একটি অংশকে ভুল বুঝিয়ে একটি ছায়া সংগঠন তৈরি করছিলেন। 

সংগঠনটির নাম দেওয়া হয়েছে মগ পার্টি। এ পার্টির মাধ্যমে স্থানীয় এলাকায় চাঁদাবাজি, গুম, হত্যাসহ নানা ধরনের অপকর্ম চালানো হচ্ছে।

এছাড়া রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে আরাকান লিবারেশন আর্মির কাছে পৌঁছে দেওয়া হচ্ছে বলে যৌথবাহিনী সূত্র জানায়।

রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল হক রণি ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আটকদের এখনো থানায় হস্তান্তর করা হয়নি। 

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
জিপি

চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২