ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

জাতীয়

সাভারে শ্রমিক-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া, বিজিবি মোতায়ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০১৯
সাভারে শ্রমিক-পুলিশ ধাওয়া-পাল্টা ধাওয়া, বিজিবি মোতায়ন বিজিবি মোতায়েন। ছবি: বাংলানিউজ

সাভার(ঢাকা): ঢাকার সাভারে কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে ফের পুলিশের সংর্ঘষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে কয়েকজন শ্রমিক।

বুধবার (৯ জানুয়ারি) সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা সড়কে দফায় দফায় সংর্ঘষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  

নতুন মজুরি কাঠামোর বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে উলাইল এলাকায় অবস্থিত আল-মুসলিম নামে পোশাক কারখানার শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ করতে থাকে।

পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।

শ্রমিকদের অভিযোগ, নতুন মজুরি কাঠামোতে বৈষম্য, হাজিরা-বোনাস  ও বিনা কারণে শ্রমিক ছাঁটাই যেন না করে এ দাবিগুলো কারখানার মালিককে তারা অবগত করতে চায়। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাদের অভিযোগ না শুনেই সোমবার তাদের ছুটি দিয়ে দেয়। এই সব দাবি নিরসন না হলে তারা কাজে যোগ দেবে না বলে জানায়।  

সাভার বেলা সাড়ে ১১টার দিকে এ প্রতিবেদন লেখার সময়ও সড়ক অবরোধ করে রেখেছে শ্রমিকরা। কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য ঘটনাস্থলে বিজিবি মোতায়েন করা হয়েছে।

ঢাকা-১ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এসপি সানা সামিনুর রহমান বাংলানিউজকে বলেন, শ্রমিকরা রাস্তা অবরোধের চেষ্টা  করলে তাদের ধাওয়া দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সাভার আশুলিয়া মিলিয়ে প্রাই ১৩টি পোশাক কারখানায় শ্রমিকরা বিক্ষোভ করছে বলেও জানান তিনি।

উল্লেখ, মঙ্গলবার (৮ জানুয়ারি) সংঘর্ষে সুমন মিয়া (২২) নামে  আনলিমা পোশাক কারখানার এক পুলিশের গুলিতে মারা গেছে বলে জানিয়েছে শ্রমিকরা।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa