নোয়াখালীতে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিস ভাঙচুরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিস ভাঙচুর-ছবি-বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীর সদর উপজেলার দাদপুর ইউনিয়নের খলিফারহাটে স্থানীয় বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিস ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। 

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে খলিফার বাজারের সোনালী ব্যাংক সংলগ্ন অফিসটিতে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের আন্তঃকোন্দল ও আধিপত্য বিস্তারের জেরে এ ভাঙচুরের ঘটনা ঘটে।

দাদপুর ইউনিয়নের ইউপি সদস্য জহির মেম্বার অভিযোগ করেন, সদর উপজেলার তিনটি ইউনিয়নের কেন্দ্রবিন্দু হলো ঐতিহ্যবাহী খলিফারহাট বাজার। তাই এখানে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কোনো অফিস না থাকলেও আমরা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতে বঙ্গবন্ধু স্মৃতি সংসদ প্রতিষ্ঠা করি। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান শিপন নিজের একক প্রভাব ও আধিপত্য বিস্তারে শুরু থেকেই এ অফিসের বিরোধিতা করে আসছিলেন। এর জেরে শিপন ও তার লোকজন কয়েক মাস আগে একবার অফিসটি ব্যাপক ভাঙচুর করে। সর্বশেষ মঙ্গলবার বিকেলে শিপন, রাসেল ও জহিরের নেতৃত্বে ১৫-১৬ জনের একটি গ্রুপ পুনরায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদের অফিসে ভাঙচুর চালান। এতে অফিসের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। আতঙ্কে লোকজন অফিসে আসা বন্ধ করে দিয়েছে। দল ও প্রশাসনের কাছে আমরা এর যথাযথ বিচার দাবি করছি।

তবে আওয়ামী লীগ নেতা শিপন অভিযোগ অস্বীকার করে বলেন, স্থানীয় লোকজনের সঙ্গে কথা বললেই বুঝতে পারবেন এটা একটা সাজানো নাটক। তারা নিজেরা অফিসটি ভাঙচুর করে আমাকে হেয়-প্রতিপন্ন করার চেষ্টা করছে। আমি উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম আবদুল মালেক উকিলের নিকটাত্মীয়। এজন্য একটি চক্র আমাকে হেয় করতে এমন অপবাদ দিচ্ছে। প্রকৃতপক্ষে আমি নিজেও বঙ্গবন্ধুর স্মৃতির উদ্দেশ্যে নিবেদিত অফিস ভাঙচুরের নিন্দা জানাই।

দাদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন দেলু জানান, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ অফিস ভাঙচুরের বিষয়টি জেলা আওয়ামী লীগের নেতাদের জানানো হবে।

সুধারাম থানার উপ-পরিদর্শক (এসআই) হিমেল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে লিখিত অভিযোগের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
আরআর

ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল


শেবাচিমে ময়লার স্তূপে ‘২০’ অপরিণত নবজাতকের মরদেহ 
রোহিঙ্গাদের এক লাখ বোতল গ্যাস দেবে আইওএম
নবীনগর উপজেলা আ.লীগের সহসভাপতির বিরুদ্ধে মামলা
না’গঞ্জের কিশোরীকে ধর্ষণের অভিযোগ, যুবক আটক
নোবেল জয়ের পথে ট্রাম্প!